• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রকিবুল হাসানের মন্তব্যের দাঁতভাঙ্গা জবাব দিলেন সালাউদ্দিন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৪৯
রকিবুল হাসানের মন্তব্যের দাঁতভাঙ্গা জবাব দিলেন সালাউদ্দিন
ছবি- সংগৃহীত

চলমান বিপিএলে সাত দলেরই হেড কোচের দায়িত্ব পালন করছেন লোকাল কোচরা। তবে তাদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বিপিএল টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান রকিবুল হাসান। বিপিএলের দলগুলোতে দেশি সব কোচরা ক্লাব ক্রিকেটে কোচিং করানোরও যোগ্য না বলেছেন তিনি। অন্যদিকে তার এমন মন্তব্যে দাঁতভাঙ্গা জবাব দিয়েছেন দেশসেরা কোচ সালাউদ্দিন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ সময় গণমাধ্যমের মুখোমুখি হয় কোচ সালাউদ্দিন। সেখানে রকিবুল হাসানের মন্তব্য নিয়ে প্রশ্ন করা হয় তাকে।

জবাবে কুমিল্লার কোচ বলেন, তিনি (রবিকুল হাসান) মুরুব্বি মানুষ। ওনার বয়সও হয়েছে। আমার মনে হয়, উল্টা-পাল্টা অনেক কিছু বলতে পারে। এটা হতেই পারে। এটা নিয়ে আমরা মাইন্ড করি নাই। অন্যান্য কোচদের সঙ্গে কথা বলেছি। আমরা এটা নিয়ে মন খারাপও করি নাই, কারণ উনি মুরুব্বি মানুষ, বলতেই পারেন।

এরপর লোকাল কোচদের অবস্থান নিয়েও কথা বলেন সালাউদ্দিন। তিনি বলেন, বিপিএল বা ক্লাব পর্যায়ে না করলে, একটা লোকাল কোচ তাহলে কিভাবে বড় হবে? সে তো আন্ডার নাইন্টিনেরও হেড কোচ হতে পারবে না, এইচপির কিংবা বাংলা টাইগার্সেরও হেড কোচ হতে পারবে না।

জাতীয় দলের হেড কোচও হতে পারবে না। সে কোথায় হেড কোচিং করাবেন? সারাজীবন কি আমরা সাপোর্টিং রোলে থাকব? আমাদের তো কখনও না কখনও উপরে উঠতে হবে।

বিপিএলের কোচিং করার সুযোগ পেয়ে দলগুলোর মালিকে ধন্যবাদ জানান তিনি। তিনি বলেন, আমি মনে করি, এটা আমাদের জন্য খুব ভালো সুযোগ। আমাদের ছেলেদের নিজেদের গ্রো আপ করার জন্য।

‘আমি ধন্যবাদ জানাচ্ছি প্রতিটি ফ্রাঞ্চাইজিকে তারা দেশের কোচদের উপর বিশ্বাস রেখেছেন। সে যদি এই বছর খারাপ করেন, সামনের বছর নিশ্চয় ভালো করবেন। তাকে তো শিখতে হবে। আপনি যদি একেবারে এসেই জাতীয় দলের কোচ হয়ে যাবো, এমন আশা কইরেন না। সবার তো স্টেপ বাই স্টেপ এগোতে হবে।’

দেশের প্রতিটি উদ্দেশ্য করে এই কোচ বলেন, আমি প্রতিটা কোচকে বলব, তারা যেন নিজেদের ডেভলপ করে। আজ না হোক কাল তারা একটা ভালো অবস্থানে যাবে। বাংলাদেশের কোচরা একটা ভালো অবস্থানে গেলে আমি ব্যক্তিগতভাবে বেশি খুশি হব।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী ফুটবল লিগের সূচি বদলে দিলেন সালাউদ্দিন
নারীবাদ নিয়ে নোরা ফাতেহির মন্তব্য, ক্ষুব্ধ নেটিজেনরা
ভারতীয় অধিনায়কের মন্তব্যে খুশি জ্যোতি
শাবনূরকে নিয়ে যে মন্তব্য করলেন পূজা
X
Fresh