• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে শ্রীলঙ্কা সিরিজে ম্যাচ নেই মিরপুরে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:১৫
মিরপুর স্টেডিয়াম
ছবি- সংগৃহীত

বাংলাদেশের খেলা মানেই যেন মিরপুরে! দেশের ক্রিকেটের প্রাণকেন্দ্রে রূপ নেওয়ায় ‘হোম অব ক্রিকেট’ নামেই অভিহিত ‘মিরপুর শেরে-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম’। তবে আসন্ন শ্রীলঙ্কা সিরিজে এই ভেন্যুতে নেই কোনো ম্যাচ।

তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে এবং দুই টেস্ট খেলতে আগামী ১ মার্চ বাংলাদেশে পা রাখবে লঙ্কানরা। লঙ্কানদের এই সফরে ৪, ৬ ও ৯ মার্চ সংক্ষিপ্ত সংস্করণের সিরিজে মুখোমুখি হবে দুই দল। সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে।

টি-টোয়েন্টি শেষে ওয়ানডে খেলতে চট্টগ্রামে পাড়ি জমাবে দুই দল। তিন দিনের বিরতি দিয়ে চট্টগ্রামে ৫০ ওভারের লড়াইয়ে নামবে দুই দল। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে মাঠে গড়াবে ১৩ মার্চ। এরপর ১৫ ও ১৮ মার্চ হবে শেষ দুই ওয়ানডে। এ ছাড়া সিলেট ও চট্টগ্রামে গড়াবে টেস্ট ম্যাচ দুটি।

এবার ঢাকায় কোনো ম্যাচ না রাখার কারণ খোলসা করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জালালের ভাষ্য, ঢাকাতে মেয়েদের খেলাটা আগে কমিট করা ছিল। যে কারণে আমরা শিফট করিনি। সেজন্য মেয়েদের জন্য আমরা এখানে জায়গা করে দিয়েছি। আমাদের খেলাটা আমরা চট্টগ্রামে নিয়ে গিয়েছি। ওই গ্রাউন্ডগুলো তো ভালো, উইকেটও ভালো। অতটা চ্যালেঞ্জিং হওয়ার কথা না। আমার মনে হয় কোনো সমস্যা হওয়ার কথা না।

তিনি যোগ করেন, উইকেট নিয়ে, কন্ডিশনে নিয়ে কথাটা নীতির বাইরে কথা বলাটা আমার মনে হয়। উইকেটের প্রকৃতি আমার বলা ঠিক হবে না। হোম অ্যাডভান্টেজ তো আমরা নেবই। উইকেট যেমনই হোক প্রথম কথা হচ্ছে আমাদের হোম অ্যাডভান্টেজ। সেটা সব দেশই করে। আমরাও নেব। আমি মনে করি, এটা আমাদের স্যুট করে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২ মে)
এশিয়ার সেরা ৩০০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় নেই বাংলাদেশ
আইপিএলের প্লে-অফে থাকছেন না ইংলিশ ক্রিকেটাররা
জিম্বাবুয়ে সিরিজে আম্পায়ারের দায়িত্বে থাকবেন যারা
X
Fresh