• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

তিন ‘আনক্যাপড’ ক্রিকেটার নিয়ে শ্রীলঙ্কার দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৪
শ্রীলঙ্কা
ছবি- সংগৃহীত

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট খেলবে শ্রীলঙ্কা। এবার এই টেস্টের জন্যে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। যেখানে লাহিরু উদারা, চামিকা গুনাসেকারা এবং মিলন রথনায়েকে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন।

এই টেস্ট দিয়ে প্রথমবার ধনঞ্জয়া ডি সিলভাকে নেতৃত্ব দিতে দেখা যাবে। তার ডেপুটি হিসেবে থাকছেন কুশল মেন্ডিস। এ ছাড়া দিমুথ করুনারত্নে, অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং দিনেশ চান্দিমালের মতো অভিজ্ঞরাও স্কোয়াডে আছেন।

অভিষেকের অপেক্ষায় থাকা উদারা এখন পর্যন্ত দেশের হয়ে একটি মাত্র টি-টোয়েন্টি খেলেছেন। তবে সম্প্রতি ন্যাশনাল সুপার লিগে ৪ দিনের ম্যাচে প্রথম ইনিংসে সেঞ্চুরি ও দ্বিতীয় ইনিংসে ৭২ রান করে নির্বাচকদের নজর কাড়েন।

অন্যদিকে অভিষেকের অপেক্ষায় আছেন লঙ্কানদের হয়ে একটি ওয়ানডে খেলা গুনাসেকারাকে। আর প্রথমবার লঙ্কান জার্সি গায়ে জড়ানোর অপেক্ষায় রথনায়েকে।

আগামী শুক্রবার (২ ফেব্রুয়ারি) থেকে কলম্বোতে গড়াবে সিরিজের একমাত্র টেস্ট। এর আগে, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও কখনো কোনো টেস্ট খেলেনি আফগানিস্তান ও শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা টেস্টে স্কোয়াড : ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুশল মেন্ডিস (সহ-অধিনায়ক), দিমুথ করুনারত্নে, নিশান মাদুশঙ্কা, অ্যাঞ্জেলো ম্যাথুস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাবিক্রমা, রমেশ মেন্ডিস, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, কামিন্দু মেন্ডিস, প্রভাত জয়সুরিয়া, লাহিরু উদারা, কামিন্দু মেন্ডিস, চামিকা গুনাসেকারা, মিলন রথনায়েকে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘পটু’ সিনেমার মুক্তির তারিখ ঘোষণা
বিশ্বকাপ দল নিয়ে যা বললেন শান্ত
উপজেলা ভোট সুষ্ঠু করতে ওসি ও এসআইকে বদলির নির্দেশ
চমক রেখে ১৮ সদস্যের দল ঘোষণা পাকিস্তানের
X
Fresh