• ঢাকা শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
logo

‘ক্লপ লিভারপুল ছাড়ায় নিশ্চিন্তে ঘুমাতে পারব’  

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২৪, ১৯:০০
ক্লপ-গার্দিওয়ালা
ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের সফল ক্লাবগুলোর মধ্যে একটি হলো লিভারপুল। দলটির সাফল্যের অন্যতম কারিগর কোচ ইয়ুর্গেন ক্লপ। তবে হঠাৎ করে লিভারপুল ছাড়ার ঘোষণা দিয়েছেন তিনি। অনেকের কাছেই খবরটা ছিল অপ্রত্যাশিত। ক্লপের এমন সিদ্ধান্তের পর মন্তব্য করেছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব ম্যানসিটির কোচ পেপ গার্দিওয়ালা।

অনেক দিন ধরেই ইংল্যান্ডের ঘরোয়া মৌসুমে লিভারপুল কোচের মূল প্রতিপক্ষ ছিলেন গার্দিওয়ালা। সিটির হয়ে গার্দিওয়ালা সাফল্য পেলেও স্প্যানিশ কোচ ভালো করেই জানেন লিগে তাকে কতটা চাপে রাখতেন ক্লপ।

শুক্রবার (২৬ জানুয়ারি) দিবাগত রাতে এফএ কাপের চতুর্থ রাউন্ডে টটেনহামের বিপক্ষে সিটির ১-০ গোলের জয়ের পর ক্লপের প্রতি শ্রদ্ধা নিবেদন করে গার্দিওয়ালা বলেন, তিনি একজন অবিশ্বাস্য কোচ। তাকে খুব কাছ থেকে হয়তো জানি না। কিন্তু আমার মনে হয় তিনি একজন অসাধারণ মানুষও।

তিনি বলেন, বলতে পারেন তার চলে যাওয়ার খবরে আমি কিছুটা আনন্দিত। তখন লিভারপুলের বিপক্ষে ম্যাচের আগে আরেকটু ভালো করে ঘুমাতে পারবো। তবে আমি তাকে শুভকামনা জানাই।

২০১২ সালে একই কারণে গার্দিওয়ালাও বার্সেলোনা ছেড়েছিলেন। তিনি বলেন, অনেক বছর ধরে চলতে থাকলে সব কোচই এক সময় ক্লান্তি বোধ করে। আমিও বার্সেলোনায় এমনটা অনুভব করেছিলাম। ফলে আমি তার অবস্থাটা বুঝতে পারি। সে আমার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী। তাই আমি তাকে ভীষণ মিস করবো।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফিরে যা বললেন মোস্তাফিজ
মোস্তাফিজের বিদায়ে হতাশ চেন্নাই কোচ ফ্লেমিং
রিয়াল মাদ্রিদে জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বায়ার্ন কোচ টুখেল
রিয়াল-বায়ার্ন ম্যাচকে ‘ফাইনাল’ হিসেবে দেখছেন কোচ টুখেল
X
Fresh