• ঢাকা শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

হাওয়েল ও কাটিংয়ের ব্যাটে সিলেটের লড়াকু পুঁজি

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২৩ জানুয়ারি ২০২৪, ১৪:১১
বিপিএল ২০২৪
ছবি : সংগৃহীত

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে হেরে বিপিএলের দশম আসর শুরু করেছে গতবারের রানার্স আপ সিলেট স্ট্রাইকার্স। জয়ের লক্ষ্যে দ্বিতীয় ম্যাচে রংপুরের রাইডার্সের মাঠে নেমেছে মাশরাফীর দল। প্রথমে ব্যাটিংয়ে নেমে রংপুরকে ১২১ রানের লক্ষ্য দেয় সিলেট।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) টস জিতে সিলেটকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে রংপুর রাইডার্স। ব্যাটিংয়ে শুরুটা ভালো করতে পারেনি সিলেট। তিন বলে ৫ রান করে সাজঘরে ফেরেন মোহাম্মদ মিথুন। এরপর ব্যাটিংয়ে আসেন টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি ইয়াসির আলীও।

ইয়াসির ৯ বলে ৬ রান করে আউট হলে, ৪ বলে এক রান করে তাকে সঙ্গ দেন জাকির হাসান। এতে দলীয় ৩৫ রানের চার উইকেট হারিয়ে চাপে পড়ে সিলেট। অপর প্রান্ত আগলে রেখে ইনিংস মেরামতের চেষ্টা করেন নাজমুল হাসান শান্ত। কবে সতীর্থ আশা যাওয়ার মিছিলের পর নিজেদের পিচে ধরে রাখতে পারেননি শান্তও। ২৪ বলে ১৪ রান করে ক্যাচ তুলে দেন এই টাইগার ব্যাটার।

এরপর সিলেট শিবিরে হাল ধরেন দুই বিদেশি তারকা ক্রিকেটার বেনি হাওয়েল ও বেন কাটিং। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে ১০০ রানের কোটা পার করে সিলেট। ১৮তম ওভারের চতুর্থ বলে রিপন মন্ডলকে ডিপ কাভারের উপর দিয়ে উড়িয়ে মারতে গিয়ে রনির হাতে তালু বদ্ধ হন বেন কাটিং। ৩১ বলে ৩১ রানের দায়িত্বশীল ইনিংস খেলেন এই অজি ব্যাটার।

শেষ পর্যন্ত বেনি হাওয়েলে ৩৬ বলে ৪৩ রানের ভর করে ৮ উইকেট হারিয়ে ১২০ রানের লড়াকু পুঁজি পায় সিলেট। শেষ দিকে দাসুন হেমানথাকে রান আউট করেন বাবর আজম।

রংপুর রাইডার্সের হয়ে রিপন মন্ডল ও মাহেদী হাসান দুটি করে উইকেট নেন। এ ছাড়াও মোহাম্মদ নবি এবং হাসান মুরাদ একটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুকুরে পাওয়া গেল পরিত্যক্ত এলএমজি, ম্যাগাজিন ও গুলি
রংপুরে চাঁদাবাজ চক্রের ৭ সদস্য গ্রেপ্তার
দুদিন সিলেটের যেসব এলাকায় ৫ ঘণ্টা বিদ্যুৎ থাকবে না
সিলেটে ‘হিটস্ট্রোকে’ যুবকের মৃত্যু
X
Fresh