• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

কেন বিসিবি ছাড়ছেন, জানালেন পাপন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ জানুয়ারি ২০২৪, ১২:১৭
পাপন
ছবি- সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর যুব ও ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব পেয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। নতুন এই দায়িত্ব পাওয়ার পরই বিসিবি বসের মন্তব্য, যত দ্রুত সম্ভব বিসিবির দায়িত্ব ছেড়ে দিতে চান তিনি।

শুক্রবার (১২ জানুয়ারি) গণমাধ্যমের সঙ্গে এ কথা জানান তিনি।

পাপনের ভাষ্য, আইনে কোনো সমস্যা নেই, এটাই হচ্ছে বড় কথা। কথা হচ্ছে একসঙ্গে যদি দুটোতে থাকি; তাহলে স্বাভাবিকভাবেই মনে হতে পারে যে ক্রিকেটের প্রতি আমার দৃষ্টিটা একটু বেশি। এটা সবার ধারণা, এটা অস্বাভাবিক কিছু না। যদিও আমি বলে রাখি, আমি যদি এই ক্রিকেট বোর্ড, মন্ত্রণালয়ে না-ও থাকি, তবু ক্রিকেট সবসময় আমার সঙ্গে থাকবে। এটা মন থেকে তো আর সরানো যাবে না।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বোর্ডের সভাপতিত্ব ছেড়ে দেওয়ার পেছনের ব্যাখ্যা দিয়েছেন তিনি।

বিসিবি বসের মন্তব্য, ভালো হয় যদি আলাদা হয়ে যাই। আলাদা হয়ে গেলে ভালো হবে। কারণ, তাহলে আর মানুষের মধ্যে ওই সন্দেহটা হবে না, যে হয়তো ক্রিকেটকে বেশি গুরুত্ব দিচ্ছি। কারণ, আমি গুরুত্ব সবগুলোকে দিতে চাই। তবে প্রায়োরিটি ভিত্তিক।

তিনি যোগ করেন, আমি এই টার্মে হতে চাইনি। ইচ্ছে ছিল না, কিন্তু হয়েছি। আগে থেকেই বলেছি, এটাই আমার শেষ টার্ম। এখন যেহেতু একটা নতুন দায়িত্ব এসেছে, আমার মনে হয় এখন সরে যেতে পারলে ভালো। তবে আমি এমন কিছু করব না, যাতে বাংলাদেশের ক্রিকেটের ক্ষতি হয়। সেটা মাথায় রাখব। যেটা ক্রিকেটের জন্য ভালো হবে, তাই করব। সঠিক পথে আগে বের হয়ে আসতে পারলে আসব, তবে আসার আগে এটাও নিশ্চিত করব যে কোনো সমস্যা হবে না। সামনে কী হবে, সেটা পরিস্থিতির ওপর অনেক কিছু নির্ভর করবে। অনেক কিছুই আমি কখনো ভাবিনি; আমি করব, কিন্তু এখন তো হচ্ছে।

বিসিবি বোর্ড প্রধানের দাবি, প্রথম কথা হচ্ছে ইচ্ছা করলেই ছেড়ে দেওয়া যায় না। সেটা আমরা জিম্বাবুয়ের ক্ষেত্রেও দেখেছি দুই বছর তারা প্রায় ব্যান (নিষিদ্ধ), শ্রীলঙ্কার ক্ষেত্রেও এবার দেখেছি। আমি মনে করি তাড়াহুড়ো করে এমন কোনো সিদ্ধান্ত নেওয়া ঠিক হবে না, যেটা দেশের ক্রিকেটের ক্ষতি করতে পারে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএসপিএ‘র সাবেক সভাপতি জিয়াউল হক আর নেই
দেশে ফিরেই মাগুরায় সাকিব
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা বিসিবির
X
Fresh