• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

যে প্রশ্নের উত্তর ৮-১০ বার দিয়েছেন সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জানুয়ারি ২০২৪, ১৯:৪৩
সাকিব
ছবি- সংগৃহীত

নির্বাচনের পরদিনই মিরপুর শেরে-বাংলা স্টেডিয়ামে অনুশীলন করেন টাইগার দলপতি সাকিব আল হাসান। এবার মঙ্গলবার (৯ জানুয়ারি) বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে রংপুর রাইডার্সের অনুশীলনে তিনি। সামনেই বিপিএল। দরজায় কড়া নাড়া এই টুর্নামেন্টকে সামনে রেখেই তৈরি হচ্ছেন সাকিব।

চোটের কারণে ওয়ানডে বিশ্বকাপের শেষ ম্যাচে খেলা হয়নি সাকিবের। এমনকি নিউজিল্যান্ডের বিপক্ষে হোম ও অ্যাওয়ে সিরিজেও ছিলেন না টাইগার দলপতি। এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) দিয়েই মাঠে ফিরতে যাচ্ছেন তিনি। এদিন শুধু স্পিনের বিপক্ষে কিছুক্ষণ ব্যাটিং করেন তিনি। ফিটনেস নিয়েও কাজ করেন তিনি।

মঙ্গলবার (৯ জানুয়ারি) নিজেদের মাঠে অনুশীলন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সাকিবের মন্তব্য, বিপিএল শুরু হচ্ছে। প্রস্তুতি নিতে হবে। প্রায় আড়াই মাসের মতো আমি মাঠের বাইরে। কোনো ফিটনেসের কাজ করতে পারিনি, স্কিলের কাজ করতে পারিনি। স্বাভাবিকভাবেই তৈরি হওয়ার জন্য সময় লাগবে। এ জন্য আর সময় নষ্ট করতে চাইনি।

বিপিএলের প্রথম ম্যাচ থেকেই খেলতে আশাবাদী নবনির্বাচিত এই সংসদ সদস্য। দলের লক্ষ্য নিয়ে সাকিবের ভাষ্য, রংপুর রাইডার্স কি অন্য কোনো চিন্তা করেছে, ইয়ে (চ্যাম্পিয়ন) ছাড়া? স্বাভাবিকভাবেই তাদের দলটা ভালো আছে। আমার মনে হয়, ভারসাম্যপূর্ণ দল। একই সঙ্গে অন্যান্য দলও শক্তিশালী। যেহেতু রংপুর রাইডার্স প্রতিবছরই চ্যাম্পিয়ন হওয়ার জন্য দল করে, এ বছরও তাদের সেটাই লক্ষ্য থাকবে।

জাতীয় দলের দায়িত্বভার প্রশ্নে বিসিবির কোর্টে বল ঠেলে দিয়েছেন তিনি। তার (সাকিব) মতে, এগুলো নিয়ে এখনও কথা হয়নি। তবে বোর্ডের সঙ্গে কথা হবে। তখন আলোচনা হবে। এরপর সবাই মিলে যেটা ভালো মনে করবে, সেটাই সিদ্ধান্ত নেবে। আর এই প্রশ্নের উত্তর আমি মোটামুটি ৮ থেকে ১০ বার দিয়েছি।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সাকিবের বিশ্বাস, প্রতিবারই তো বেশি প্রত্যাশা থাকে। এবারও তা–ই থাকবে। যেহেতু টি-টোয়েন্টি সংস্করণ আমরা শেষ এক বছর আমরা খুব ভালো খেলেছি। দলটা এখন ভারসাম্যপূর্ণ, ছন্দেও আছে। সবাই ভালো খেলছে। নিউজিল্যান্ডেও ভালো খেলেছে। প্রত্যাশা তো বেশি থাকবেই। খেলা হবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে। যেখানে হয়তো আমাদের ক্রিকেটটা বেশি মানানসই হবে। তো আমাদের সুযোগ আছে।

এদিকে গেল আসরে ফরচুন বরিশালের হয়ে খেলেছিলেন সাকিব। এবার নতুন করে রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন তিনি। অন্যদিকে গত আসরে রংপুরের অধিনায়ক ছিলেন নুরুল হাসান সোহান। তাই কে হচ্ছেন ফ্র্যাঞ্চাইজিটির এবারের অধিনায়ক, তা নিয়েও প্রশ্ন উঠেছে। গুঞ্জন আছে, এবার সাকিবই রংপুর ফ্র্যাঞ্চাইজিকে নেতৃত্ব দেবেন।

এ প্রসঙ্গে সাকিবের মন্তব্য, এটা তো রংপুর রাইডার্স সিদ্ধান্ত দেবে। তাদের জিজ্ঞেস করলে উত্তর পাবেন। আমার মতামতের ওপর কিছু নির্ভর করে না। একটা ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে সবসময় মালিকদের ওপর নির্ভর করে তারা কাকে চায়, কীভাবে চায়। সেভাবেই সবকিছু পরিকল্পনা করে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভেচ্ছা দূত হলেন যুবরাজ সিং
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
গতিমানব থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে উসাইন বোল্ট
X
Fresh