• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

ফিফার বর্ষসেরা একাদশের মনোনয়ন পেলেন যে ২৩ ফুটবলার

ক্রীড়া ডেস্ক

  ০৪ জানুয়ারি ২০২৪, ১২:২৫
লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো
ফাইল ছবি

বছরজুড়ে ফুটবলারদের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে বর্ষসেরা একাদশ ঘোষণা করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা (ফিফা)। এবারও তার ব্যতিক্রম হয়নি। বর্ষসেরা স্কোয়াডের জন্য মনোনয়ন পেয়েছে ২৩ ফুটবলার। যেখানে জায়গা পেয়েছে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। ইউরোপ ছাড়লেও এখনও খেলার ধার কমেনি বর্তমান সময়ের অন্যতম সেরা দুই ফুটবলারের।

যুক্তরাষ্টের ক্লাব ইন্টার মায়ামির জার্সিতে মাঠ মাতাচ্ছেন মেসি, অন্যদিকে আল নাসরের জার্সিতে বিদায়ী বছরের সর্বোচ্চ গোলদাতা রোনালদো। ফলে মাঠের দুর্দান্ত পারফরম্যান্সে ফিফার বর্ষসেরা স্কোয়াডের জন্য মনোনীত হয়েছেন দুইজনই।

১৫ জানুয়ারি লন্ডনে আনুষ্ঠানিকভাবে মনোনীত ২৩ ফুটবলারের তালিকা থেকেই বর্ষসেরা একাদশ ঘোষণা করবে ফিফা। মেসি-রোনালদো ছাড়াও সেই তালিকায় রয়েছে করিম বেনজেমা, ভিনিসিয়ুস জুনিয়র, লুকা মদ্রিচের মতো তারকা ফুটবলাররা।

ফিফার মনোনীত ২৩ সদস্যের স্কোয়াডে গোলরক্ষক রয়েছেন তিনজন। তাদের মধ্যে রয়েছে রিয়াল মাদ্রিদ গোলরক্ষক থিবো কোর্তোয়া, ব্রাজিলিয়ান এডারসন ও বিশ্বকাপজয়ী এমিলিয়ানো মার্তিনেজ। সর্বোচ্চ ১০ জন জায়গা পেয়েছেন ইংলিশ প্রিমিয়ার লিগ এবং ৭ জন লা লিগার।

২৩ সদস্যের প্রাথমিক স্কোয়াড

গোলরক্ষক : এডারসন, এমিলিয়ানো মার্তিনেজ ও থিবো কোর্তোয়া।
ডিফেন্ডার : রুডিগার, জন স্টোনন্স, রুবেন দিয়াজ, ফন ডাইক, এদার মিলিতাও ও কাইল ওয়াকার।
মিডফিল্ডার : লুকা মদ্রিচ, রদ্রি, বের্নার্দো সিলভা, ফেদেরিকো ভালভার্দে, জুড বেলিংহাম, কেভিন ডি ব্রুইন ও ইলকায় গুন্দোয়ান।
ফরোয়ার্ড : লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, ভিনিসিয়ুস জুনিয়র, করিম বেনজেমা, আর্লিং হল্যান্ড, হ্যারি কেইন, কিলিয়ান এমবাপ্পে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মনোনয়নপত্র নিতে প্রার্থীর বাড়িতে লোক পাঠালেন রিটার্নিং কর্মকর্তা
মনোনয়ন প্রত্যাহার করলেন এমপিপুত্র গোলাম মূর্তজা
ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী মেসি
ইউরোর আগে নিষিদ্ধ হতে পারে স্পেনের ফুটবল!
X
Fresh