• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টি-টেন লিগে আফ্রিদি-সাঙ্গাকারার সঙ্গে সাকিব

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৪ অক্টোবর ২০১৭, ১২:৪৭

টি-টোয়েন্টির পর এবার ক্রিকেটে সংযোজন ঘটতে যাচ্ছে টি-টেন লিগের। নতুন এ ফরম্যাটের প্রবর্তন করছে সংযুক্ত আরব আমিরাত। শহীদ আফ্রিদি, বীরেন্দর শেবাগ, কুমার সাঙ্গাকারা ও ইয়ন মরগানের মতো আন্তর্জাতিক তারকারা এ লিগ মাতাবেন।

ক্রিকেট অস্ট্রেলিয়া ডটকম জানাচ্ছে, ক্রিকেটপ্রেমীদের রোমাঞ্চ জাগাতে টি-টেন লিগের পর্দা উঠছে ২১ ডিসেম্বর। শারজায় চার দিনব্যাপী এ জমকালো টুর্নামেন্ট হবে। এতে অংশ নেবে চারটি দল। ড্রাফটের মাধ্যমে চলতি মাসের শেষদিকে দলগুলো নির্ধারণ করা হবে।

লিগের প্রতিটি ম্যাচ হবে দেড় ঘণ্টার অর্থাৎ ৯০ মিনিটের। এতদিন শুধু ফুটবল ম্যাচ হত ৯০ মিনিটের। প্রতি দল ৪৫ মিনিট করে খেলার সুযোগ পাবে। আসছে মঙ্গলবার এ ব্যাপারে বিস্তারিত জানানো হবে।

সাবেক পাকিস্তানি অধিনায়ক মিসবাহ-উল-হক এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানও এ টুর্নামেন্টে অংশ নেবেন।

২০০৩ সালে ইংল্যান্ডে প্রথম যাত্রা করে টি-টোয়েন্টি ক্রিকেট। এর দুই বছর পর অকল্যান্ডে প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড।

এরই মধ্যে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাট। এখন বিশ্বের প্রায় সবখানেই বসছে টি-টোয়েন্টি লিগ। ঘরোয়া পর্যায়ে হচ্ছে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক লিগ। আইপিএল, বিগ ব্যাশ ও বিপিএলের জনপ্রিয়তা তো একেবারে উতুঙ্গে।

টি-টেন ফরম্যাটের ক্রিকেটও তুমুল জনপ্রিয়তা পাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। নতুন সংস্করণ নিয়ে ভীষণ আশাবাদী লিগ প্রেসিডেন্ট সালমান ইকবাল। তিনি বলেন, পথেঘাটে সবাই টি-টেন ক্রিকেট খেলছে। তরুণ-কিশোররা তা বেশ উপভোগ করছে। এতে আরো বেশি উত্তেজনার সৃষ্টি হচ্ছে। আমি মনে করি, এটি একটি বড় ধাপ এবং তা অবশ্যই দর্শকরা গ্রহণ করবে।

এ ফরম্যাটের ম্যাচ খেলার জন্য যেন তর সইছে না পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির। বুমবুম খ্যাত এ ক্রিকেটার বলেন, এ ফরম্যাটের ধারণাটি মূলত আমারই মস্তিষ্কপ্রসূত। আমিই প্রথম এর প্রস্তাব করি। এ নিয়ে আমি ভীষণ রোমাঞ্চিত। তাতে আমি খেলার জন্য মুখিয়ে আছি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের লক্ষ্য নিয়ে যা বললেন সাকিব
জিম্বাবুয়ে সিরিজে খেলা নিয়ে যা জানালেন সাকিব
সাকিবের মাঠে ফেরা নিয়ে যা জানালেন কোচ সোহেল 
বাংলা নববর্ষের শুভেচ্ছা জানালেন সাকিব
X
Fresh