• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

আগামী টেস্ট চ্যাম্পিয়নশিপে যাদের বিপক্ষে খেলবে টাইগাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ জুন ২০২৩, ১৯:৩৯
আগামী টেস্ট চ্যাম্পিয়নশিপে যাদের বিপক্ষে খেলবে টাইগাররা
ফাইল ছবি

সদ্যই শেষ হয়েছে ২০২১-২০২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। যেখানে ইংল্যান্ডের ওভালে ভারতকে ২০৯ রানের ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে অস্ট্রেলিয়া। টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ফাইনাল শেষ না হতেই ২০২৩-২০২৫ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচি প্রকাশ করেছে বৈশ্বিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা- আইসিসি।

আইসিসির প্রকাশিত সূচি অনুযায়ী, ২০২৩-২০২৫ বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে ছয়টি দেশের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল। যার মধ্যে টাইগাররা প্রতিপক্ষের মাটিতে গিয়ে খেলবে ভারত, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের বিপক্ষে। আর ঘরের মাঠে লড়বে নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার বিপক্ষে।

চলতি বছরই শুরু হবে বাংলাদেশের টেস্ট চ্যাম্পিয়নশিপের মিশন। আগামী ২৮ নভেম্বর থেকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট দিয়ে চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ। এরপর বাংলাদেশ খেলবে শ্রীলঙ্কার বিপক্ষে আরও দুই টেস্ট। পরবর্তীত গন্তব্য সেপ্টেম্বরে পাকিস্তান সফরে। নভেম্বর-ডিসেম্বরে টাইগাররা যাবে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে।

উল্লেখ্য, ২০২৩-২০২৫ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে ঘরে এবং প্রতিপক্ষের মাঠে সমান তিনটি করে সিরিজ খেলবে বাংলাদেশ দল। আসন্ন এই চক্রে অংশ নিচ্ছে টেস্ট খেলুড়ে মোট ৯ টি দল। যেখানে বাংলাদেশ ছাড়াও অংশ নেবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মিছিল নিয়ে গণসংহতিকে বাংলাদেশ ব্যাংকের সামনে যেতে দেয়নি পুলিশ
রাইসির মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক বৃহস্পতিবার
দল নিয়ে মন্তব্যে নারাজ টাইগারদের সাবেক কোচ
বিজ্ঞানসম্মত উপায়ে ব্যাটারিচালিত যানবাহন তৈরির পরামর্শ 
X
Fresh