• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

প্রথমবারের মতো এশিয়া কাপে নেপাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০২ মে ২০২৩, ১৩:৩৩
প্রথমবারের মতো এশিয়া কাপে নেপাল
ছবি- সংগৃহীত

এসিসি প্রিমিয়ার কাপের ফাইনালে সংযুক্ত আরব আমিরাতকে ৭ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো এশিয়া কাপে নাম লিখিয়েছে নেপাল। আসন্ন এশিয়া কাপে ভারত ও পাকিস্তানের গ্রুপে খেলবে দলটি।

এদিন কাঠমান্ডুতে ফাইনাল ম্যাচে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৩৩ দশমিক ১ ওভারে মাত্র ১১৭ রানের সংগ্রহ দাঁড় করায় সংযুক্ত আরব আমিরাত। জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ১৯ দশমিক ৩ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় স্বাগতিক নেপাল।

ব্যাটিংয়ে নেমে মোটেই সুবিধা করতে পারেনি আমিরাত। দলটির আসিফ খান ছাড়া কারোর ব্যাট থেকেই ১৫ রানের বেশি আসেনি। দলের হয়ে এক ছক্কা ও ৭ চারে ৫৪ বলে সর্বোচ্চ ৪৬ রানের ইনিংস খেলেন আসিফ।

নেপালের হয়ে ৭ দশমিক এক ওভারে ২ মেডেনে ১৪ রান দিয়ে ৪ উইকেট নেন ললিত। এ ছাড়া কারান ও সন্দীপ দুটি এবং সামপাল কামি ও গুলশান ঝা একটি করে উইকেট শিকার করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় ২২ রানেই ৩ উইকেট হারায় নেপাল। এরপর দলের হাল ধরেন গুলশান ঝা ও ভিম শার্কি। তাদের অনবদ্য ৯৬ রানের জুটিতে ৭ উইকেটের সহজ নিশ্চিত করে নেপাল। দলের হয়ে ৬ ছক্কা ও ৩ চারে সর্বোচ্চ ৬৭ রানের ইনিংস খেলেন গুলশান। আর শার্কির অবদান ৩৬ রান।

ছয় দলের এশিয়া কাপের পাঁচ দল আগেই নিশ্চিত হয়েছিল। এবার ষষ্ঠ দল হিসেবে প্রথমবারের মতো এশিয়া কাপের মঞ্চে উঠল নেপাল। ‘এ’ গ্রুপে ভারত ও পাকিস্তানের সঙ্গে খেলবে নেপাল। অন্যদিকে ‘বি’ গ্রুপের দলগুলো হলো- বাংলাদেশ, শ্রীলঙ্কা আর আফগানিস্তান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশ-নেপালের বিদ্যমান বাণিজ্য সম্পর্কে সন্তুষ্টি সচিবদের
এশিয়া কাপ আয়োজন করতে পারবে না ভারত-পাকিস্তান!
৪৫৫ রানের লিডে দিন শেষ করল শ্রীলঙ্কা
ভালো শুরুর পর ফিরলেন জয়
X
Fresh