Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মে ২০২২, ২৩:৩০
আপডেট : ০৯ মে ২০২২, ২৩:৩৮

বাবার পর ম্যানসিটিতে এরলিং হালান্ড

বাবার পর ম্যানসিটিতে সন্তান এরলিং হালান্ড
ছবি- সংগৃহীত

বরুশিয়া ডর্টমুন্ডের নরওয়েজিয়ান স্ট্রাইকার এরলিং হালান্ডের প্রিয় ক্লাব রিয়াল মাদ্রিদ; লস ব্লাঙ্কোসদের দলে যোগ দিচ্ছেন হালান্ড, এমন গুজব এবং শিরোনামই উড়ে বেড়াচ্ছিল। অথচ রিয়াল মাদ্রিদের কাছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল হারা ম্যানচেস্টার সিটি বসে ছিল অন্য চিত্রনাট্য নিয়ে।

রিয়ালের কাছে হারের প্রতিশোধ হিসেবে এক সপ্তাহ না পেরোতেই হালান্ডকে নিজেদের দলে ভিড়িয়ে নিলো ম্যানচেস্টার সিটি। এরলিং এর আগে তার বাবা আলফি হালান্ডও একসময় (২০০০-২০০৩) ম্যানচেস্টার সিটির হয়েই খেলেছেন। ইংলিশ গণমাধ্যমের খবর অনুসারে হালান্ডের ম্যানসিটিতে যোগ দেওয়া একেবারেই নিশ্চিত। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিয়ো রোমানোও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।

রোমানো জানিয়েছেন, ম্যানসিটির সঙ্গে হালান্ডের চুক্তি সম্পন্ন হয়ে গেছে, কাগজপত্রও প্রস্তুত হয়ে গেছে স্বাক্ষরের জন্য। এমনকি এই নরওয়েজিয়ান বেলজিয়ামে মেডিকেল টেস্টের প্রথম ধাপও সম্পন্ন করে ফেলেছেন।

Untitled-1

রোমানের ভাষ্যমতে, ‘হ্যালান্ড বেলজিয়ামে ম্যানচেস্টার সিটির হয়ে আজ (৯ মে) মেডিকেল টেস্টের প্রথম পার্ট সম্পন্ন করেছেন। ম্যানসিটি বোর্ডের সঙ্গে তিন সপ্তাহের আলোচনা শেষে কাগজপত্র এখন কেবল স্বাক্ষরের জন্য প্রস্তুত।’

নরওয়েজিয়ান এই স্ট্রাইকারের ২০২৭ সাল পর্যন্ত ৫ বছরের জন্য চুক্তি করছে পেপ গার্দিওলার দল। গুজবে রটেছে ৭৫ মিলিয়ন ইউরো পাচ্ছেন হালান্ড। তবে সেটি সত্য নয়। তার চেয়ে কম রিলিজ ক্লজে বরুশিয়া ডর্টমুন্ড থেকে ম্যানসিটিতে আসতে চলেছেন হালান্ড। এই স্ট্রাইকারের দাম উল্লেখ না করলেও জানানো হয়েছে, ম্যানসিটির বর্তমানে সর্বোচ্চ স্যালারি পাওয়া কেভিন ডি ব্রুইনার চেয়েও কিছুটা কম পাবেন হালান্ড।

ডর্টমুন্ড এবং ম্যানসিটির মধ্যকার রিলিজ ক্লজ সম্পন্ন হলেই দুই পক্ষ থেকে হালান্ডের বিষয়ে ঘোষণা আসবে। সেটি এই সপ্তাহের মধ্যেই আসার কথা। এদিকে হালান্ড ও তার বাবা আলফি চাইছেন এই সপ্তাহের মধ্যে ঘোষণা চলে আসুক। তাহলে ডর্টমুন্ডে এই ফুটবলারের বিদায়টা দারুণ হয়।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা গোলস্কোরার হালান্ড ডর্টমুন্ডের হয়ে ৮৮ ম্যাচে করেছেন ৮৫ গোল। ডর্টমুন্ড চলতি মৌসুমের শেষ ম্যাচ খেলবে ঘরের মাঠে শনিবার বুন্দেসলিগায়। সেটাই হতে যাচ্ছে এই নরওয়েজিয়ানের হলুদ জার্সিতে শেষ ম্যাচ। এমনকি সিটির হয়ে কবে প্রথমবার মাঠে নামবেন হালান্ড সেটাও অনেকটা চূড়ান্ত। প্রি-সিজনের ম্যাচে জুলাইয়ের ২১ তারিখ মেক্সিকান ক্লাব ‘ক্লাব আমেরিকা’ এর বিরুদ্ধে প্রথমবার সিটির হয়ে মাঠে নামতে পারেন হালান্ড।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS