Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ নভেম্বর ২০২১, ১৯:২৩
আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১৯:৪১

বিদায় ১০ হাজারি ক্লাবের একমাত্র ক্রিকেটার 

বিদায় ১০ হাজারি ক্লাবের একমাত্র ক্রিকেটার 
তুষার ইমরান

জাতীয় ক্রিকেট লীগই হতে যাচ্ছে তার শেষ। তবে মাঠ থেকে বিদায় নেওয়া হচ্ছে না দেশের ঘরোয়া ক্রিকেটে একমাত্র দশ হাজারের বেশি রান করা তুষার ইমরানের। ইনজুরির কারণে আগের রাউন্ড থেকেই মাঠের বাইরে তিনি। খেলতে পারবেন না রোববারে শুরু হওয়া শেষ রাউন্ডেও। অবসরের ঘোষণাটা তাই আগেই দিয়ে দিলেন।

২০০০ সালে প্রথম শ্রেণির ক্রিকেট দিয়ে অভিষেক তুষারের। ঘরোয়া লংগার ভার্সনে সফল হলেও জাতীয় দলে সফলতা পাননি। অবশ্য তুষারকে টেস্টে পর্যাপ্ত সুযোগ দেওয়া হয়েছে কি না তা নিয়েও হয়েছে দীর্ঘ বিতর্ক।

খেলতে না পারলেও সবধরনের ক্রিকেটকে বিদায় জানাতেই মূলত রোববার সাভার বিকেএসপি মাঠে যাবেন তুষার। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, ‘আগামীকাল (রোববার) প্রথম শ্রেণির ক্রিকেট ও আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতে মাঠে যাব। দোয়া করবেন।’

যদি রোববার মাঠে নামতে না পারেন তুষার, তাহলে তার ক্যারিয়ারের শেষ ম্যাচ হবে গত ৭-১০ নভেম্বর রংপুর বিভাগের বিপক্ষে খেলা ম্যাচটি। সেদিন প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়ার পর দ্বিতীয় ইনিংসে ১৫ রান করেন এ অভিজ্ঞ ব্যাটার। বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে একমাত্র ব্যাটার হিসেবে দশ হাজারের বেশি রান করেছেন তিনি। এ মৌসুমে সুযোগ ছিল ১২ হাজার রানের মাইলফলক ছোঁয়ার।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৮২ ম্যাচে ৩২ সেঞ্চুরি ও ৬৩ ফিফটিতে ৪২.৭৫ গড়ে ১১৯৭২ রান করেছেন তিনি। এছাড়া লিস্ট এ ক্রিকেটে এক সেঞ্চুরি ও ৩০ ফিফটিতে তার সংগ্রহ ৪৪৩৯ রান। আন্তর্জাতিক ক্রিকেটে ৫ টেস্টে ৮৯ ও ৪১ ওয়ানডে ৫৭৪ রান করেছেন তুষার ইমরান।

টিএন/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS