Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৬ মাঘ ১৪২৮
discover

ক্রিকেটকে বিদায় বললেন ডি ভিলিয়ার্স

ক্রিকেটকে বিদায় বললেন ডি ভিলিয়ার্স
এবি ডি ভিলিয়ার্স

দক্ষিণ আফ্রিকান সুপারস্টার ৩৬০ ডিগ্রি খ্যাত এবি ডি ভিলিয়ার্স সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। শুক্রবার (১৯ নভেম্বর) হঠাৎ সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টের মাধ্যমে নিজের খেলোয়াড়ি জীবনের ইতি টানার ঘোষণা দেন তিনি। ডি ভিলিয়ার্স জানান, খেলোয়াড় হিসেবে আর কখনও ক্রিকেট মাঠে দেখা যাবে না তাকে।

তিনি বলেন, ‘এটা ছিল অসাধারণ যাত্রা, কিন্তু আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।’

ক্যারিয়ারে যতগুলো ম্যাচ সবগুলোই উপভোগ করেছেন বলে ভিলিয়ার্স লিখেছেন, ‘আমার বড় ভাইদের সঙ্গে বাড়ির পেছনের উঠোনের ম্যাচগুলো থেকে শুরু করে আমি যতগুলো ম্যাচ খেলেছি, সবই খেলেছি বিশুদ্ধ আনন্দ ও সীমাহীন উৎসাহ নিয়ে। এই ৩৭ বছর বয়সে আগের মত খেলাটা আর উপভোগ করছি না। এটাই বাস্তবতা, যা আমাকে মেনে নিতে হবে। এটা হঠাৎ করে মনে হতে পারে, সে কারণে আজ আমি এই ঘোষণা করছি।’

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে দাপুটে ক্রিকেট খেলা এই তারকা একসময় দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের নিয়মিত সদস্য ছিলেন। এমনই আকস্মিক ঘোষণায় বিদায় নিয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। এরপর টি-টোয়েন্টি ফরম্যাট দিয়ে জাতীয় দলে ফেরার ভাবনা থাকলেও তা আর হয়নি।

দীর্ঘ ১৭ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারও শেষ দেখে ফেলল তার। ক্যারিয়ারে দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৪টি টেস্ট, তার দ্বিগুণ ওয়ানডে, আর ৭৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি।

ডি ভিলিয়ার্স বলেন, ‘ক্রিকেট আমার প্রতি অসাধারণ সদয় হয়েছে। সাউথ আফ্রিকা, ভারতে, যেখানেই আমি খেলেছি, সেখানেই সমর্থন পেয়েছি। যার কারণে আমি কৃতজ্ঞ।’

টিএন/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS