Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

জেনে নিন মূল পর্বে বাংলাদেশের প্রতিপক্ষ যারা

টি-টোয়েন্টি বিশ্বকাপে
ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে অংশ নেয় বাংলাদেশ। অন্যদিকে শ্রীলঙ্কা ছিল ‘এ’ গ্রুপে। টুর্নামেন্ট শুরুর আগে আইসিসি জানিয়েছিল, বাংলাদেশ ‘বি ওয়ান’ হিসেবে মূল পর্বের গ্রুপ ‘টু’তে খেলবে। অন্যদিকে লঙ্কানরা প্রথম রাউন্ডের বাধা টপকাতে পারলেই ‘এ ওয়ান’ হিসেবে চলে যাবে গ্রুপ ‘ওয়ানে’। যদিও এই সিদ্ধান্ত থেকে সরে আসে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। বাছাইয়ের বাকি দলগুলোর মতো গ্রুপ চ্যাম্পিয়ন-রানার্স আপ হিসেবে নির্ধারণ হবে টেস্ট খেলুড়ে দেশ দুটির সূচি। দুই দলই শেষ বারো নিশ্চিত করেছে। ‘বি’ গ্রুপের স্বাগতিক ওমান ও নবাগত পাপুয়া নিউগিনি ছিটকে পড়েছে। তিনটি ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়েছে স্কটল্যান্ড। রানার্স আপ হওয়ায় বাংলাদেশের ঠিকানা এখন ‘এ’ গ্রুপে।

সুপার টুয়েলভে বাংলাদেশের জন্য অপেক্ষা করছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ। এছাড়া ‘এ’ গ্রুপের চ্যাম্পিয়ন দল। ধারণা করা হচ্ছে লঙ্কানদেরই দেখা যাবে গ্রুপটিতে। কারণ এরইমধ্যে টানা দুই ম্যাচে জয় তুলে নিয়েছে তারা। শুক্রবার (২২ অক্টোবর) রাতে শারজায় নিজেদের তৃতীয় ম্যাচে শ্রীলঙ্কার প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

অন্যদিকে গ্রুপ ‘টু’তে রয়েছে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান। নতুন যোগ হয়েছে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন স্কটল্যান্ড। ‘এ’ গ্রুপের রানার্স আপ হিসেবে আয়ারল্যান্ড অথবা নামিবিয়াকে দেখা যেতে পারে শেষ দল হিসেবে।

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে ম্যাচগুলোর সময় সূচি

২৪ অক্টোর রোববার

বাংলাদেশ বনাম ‘এ’ ১ (সম্ভাব্য শ্রীলঙ্কা)

শারজাহ বিকেল ৪টা

২৭ অক্টোবর বুধবার

বাংলাদেশ বনাম ইংল্যান্ড

আবুধাবি বিকেল ৪টা

২৯ অক্টোবর শুক্রবার

বাংলাদেশ বনাম ওয়েস্ট ইন্ডিজ

শারজাহ বিকেল ৪টা

২ নভেম্বর মঙ্গলবার

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা

আবুধাবি

বিকেল ৪টা

৪ নভেম্বর বৃহস্পতিবার

বাংলাদেশ বনাম অস্ট্রেলিয়া

দুবাই

বিকেল ৪টা

প্রতিটি ম্যাচ বাংলাদেশ সময় অনুযায়ী শুরু হবে। সরাসরি সম্প্রচার করবে বিটিভি, জিটিভি ও টি-স্পোর্টস।

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS