Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ অক্টোবর ২০২১, ২৩:৩২
আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ০০:০৭

আইপিএল-১৪

দারুণ শুরুর পরও চেন্নাইয়ের কাছে শিরোপা হাতছাড়া কলকাতার

চতুর্থবার চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস

দীর্ঘ সাত বছর পর তৃতীয়বার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শিরোপা ঘরে তোলার আশায় আইপিএল-১৪ আসরের ফাইনালে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে মাঠে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। তবে পারলো না মহেন্দ্র সিং ধোনি-জাদেজাদের সঙ্গে লড়ে। কলকাতাকে হারিয়ে চতুর্থবার শিরোপা জয়ের স্বাদ পেল চেন্নাই সুপার কিংস।

দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে চেন্নাইয়ের দেয়া বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে দুই ওপেনার শুভমান গিল ও ভেঙ্কাটেশ আইয়ার মিলে দুর্দান্ত শুরু করেন। আইয়ার ৩২ বলে ৫০ রান করে শার্দুল ঠাকুরের বলে ক্যাচ দিয়ে ফেরার পর শুরু হয় কলকাতার ব্যাটারদের আশা-যাওয়ার মিছিল।

আরেক ওপেনার শুভমান গিল ৫১ (৪৩) রান করে খেই হারান দীপক চাহারের বলে এলবিডব্লু হয়ে। এরপর আর দাড়াতেই পারেনি কলকাতা।

নিতিশ রানা ০, সূনিল নারিন ২, এউইন মরগ্যান ৩, দীনেশ কার্তিক ৯ রানে ফেরার পর সাকিব আল হাসানও হতাশ করেন রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে।

সাকিবের ফেরার পর রাহুল ত্রিপাঠি ২, লকি ফার্গুসনের অপরাজিত ১৮ আর শিবাম মাভির ২০ রান হারের ব্যবধানটাই কমিয়েছে কেবল। তাতে কলকাতার ইনিংস থামে ৯ উইকেটে ১৬৫ রানে।

চেন্নাইয়ের পক্ষে ৩ উইকেট নেন শার্দুল ঠাকুর। ২টি করে উইকেট নেন জশ হ্যাজেলউড, রবীন্দ্র জাদেজা এবং ১টি করে নেন উইকেট নেন দীপক চাহার ও ডোয়াইন ব্রাভো।

এর আগে সন্ধ্যায় টসে হেরে ব্যাট করতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে ১৯২ রান তোলে চেন্নাই সুপার কিংস। শুরু থেকেই কলকাতার বোলারদের চাপে রেখে দ্রুত রান তুলে নেন ঋতুরাজ গায়কোয়াড ও ফাফ ডু প্লেসিস।

গায়কোয়াড ২৭ বলে ৩২ রান করে ফেরার পর রবিন উথাপ্পা কুরেন ১৫ বলে ৩১ রান। এরপর প্লেসি সাজঘরে ফেরেন ৫৯ বলে ৭টি চার ও ৩টি ছয়ে ৮৬ রানের দুর্দান্ত ইনিংস খেলে। শেষ দিকে মঈন আলী খেলেন ২০ বলে ৩৭ রানের অপরাজিত ইনিংস।

এদিন ৩ ওভারে ৩৩ রান দিয়ে উইকেট শূন্য ছিলেন সাকিব। ২ উইকেট নেন সূনীল নারিন ও ১ উইকেট নেন শিবাম মাভি।

এমআর/

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS