Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮

আরটিভি নিউজ

  ০৯ সেপ্টেম্বর ২০২১, ০৯:১০
আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৭

আন্তর্জাতিক ফুটবলে ফেরার আগে দোয়া চাইলেন বাংলাদেশ অধিনায়ক

bangladesh women's vs nepal women, rtv online
বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুন

প্রায় দুই বছর পর আন্তর্জাতিক ফুটবল খেলতে নামছে বাংলাদেশ নারী দল। স্বাগিতক নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে খেলা শুরু বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সোয়া ৫টায়।

করোনা অতিমারির কারণে দীর্ঘ দিন বন্ধ মেয়েদের আন্তর্জাতিক ফুটবল। তবে চলতি মাসে উজবেকিস্তানে অনুষ্ঠিত হবে এএফসি এশিয়ান কাপের বাছাইপর্বের খেলা।

তার আগে নেপালে দুটি প্রীতি ম্যাচ খেলে নিজেদের প্রস্তুতি সারতে চায় লাল-সবুজের প্রতিনিধিরা।

তবে নেপালের সঙ্গে সবশেষ লড়াইয়ের স্মৃতিটা ভালো নয় সাবিনা-কৃষ্ণাদের। ২০১৯ সালে হেরেছিলো সাফের গ্রুপ পর্বে। এবার সেই নেপালকে হারিয়েই উজবেকিস্তানে উড়াল দিতে চায় বাংলাদেশ।

২০১৯ সালের মার্চে নেপালে বসেছিল দক্ষিণ এশিয়ার নারীদের সর্বোচ্চ আসর সাফ। টুর্নামেন্টের সেমিফাইনালে ভারতের কাছে ৪-০ ব্যবধানে হারতে হয়েছিল। এরপর আর খেলা হয়নি কোনও আন্তর্জাতিক ম্যাচ।

এদিকে এশিয়ান কাপ বাছাই পর্বের ম্যাচ খেলতে কাঠমান্ডু থেকে ১৩ সেপ্টেম্বর উজবেকিস্তান উড়ে যাবে তহুরা-মারিয়ারা। ১৯ সেপ্টেম্বর জর্ডান ও ২২ সেপ্টেম্বর ইরানের বিপক্ষে লড়বে তারা।

দল নিয়ে বেশ আশাবাদী কোচ গোলাম রব্বানি ছোটন বলেন, ‘অনেক বছর ধরে মেয়েরা একসাথে খেলে আসছে তারা বয়স ভিত্তিক দলেও একসাথে খেলেছে তাই এখন প্রত্যেকের মধ্যে খুব ভালো সম্পর্ক এবং বোঝার ক্ষমতা রয়েছে। আমি আশা করি যদি মেয়েরা দলবদ্ধভাবে তাদের সেরাটা দিতে পারে তাহলে অবশ্যই আমরা ভালো একটা ফলাফল পাবো।’

দেশবাসীর কাছে অধিনায়ক সাবিনা খাতুন দোয়া চেয়ে বলেন বলেন, ‘আমরা গেল কয়েক মাস যাবত কঠোর পরিশ্রম করে আসছি সেই পরিশ্রমের ফলাফল আমরা নেপালের ম্যাচ দিয়ে ভালো কিছু দেশকে উপহার দিতে চাই এবং পরবর্তীতে উজবেকিস্তানে বসতে চলা এশিয়ান কাপের বাছাই পর্বে নিজেদের অবস্থান ধরে রাখতে চাই। আমরা দেশবাসীর কাছে দোয়া প্রার্থী।’

ওয়াই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS