• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

লকডাউন: এক ভেন্যুতেই ফিরছে ঘরোয়া ফুটবল

আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২১, ২০:৩০
SLAM BFF
সালাম মুর্শেদী

বিশ্বকাপ বাছাই পর্বের পর ঘরোয়া ফুটবল ফিরতে চলেছে। বাংলাদেশ দল কাতার যাওয়ার আগে চতুর্থ রাউন্ডের দুটি ম্যাচ বাকি ছিল। এই দুই ম্যাচ শেষ করে নতুন রাউন্ড শুরুর পরিকল্পনা ছিল। তার আগে বাধা হয়ে দাঁড়িয়েছে রাজধানী ঘেঁষা সাত জেলার লকডাউন। প্রাথমিকভাবে ঢাকার মধ্যে বিকল্প ভেন্যু মাথায় রেখে কাজ করছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। পেশাদার লিগ কমিটির দুই দফা বৈঠকের পর শেষ পর্যন্ত সিদ্ধান্ত এলো, আপাতত শুধু বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামেই চলবে খেলা।

আগামী ৩০ জুন পর্যন্ত মুন্সিগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ লকডাউন ঘোষণা করেছে সরকার। অর্থাৎ চলতি মাসে ঢাকার সঙ্গে পুরো দেশের সড়ক, রেল ও নদী পথে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বঙ্গবন্ধু স্টেডিয়াম ছাড়াও বাংলাদেশ প্রিমিয়ার লিগের বাকি তিন ভেন্যু মুন্সিগঞ্জের বীরশ্রেষ্ঠ ফ্লাইট লেফটেন্যান্ট মতিউর রহমান স্টেডিয়াম, টঙ্গীর শহীদ আহসানউল্লাহ মাষ্টার স্টেডিয়াম ও কুমিল্লায় ভাষা সৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম। সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী রাজধানীতে প্রবেশ করা ও বের হওয়ার সুযোগ নেই।

মোহাম্মদপুরের সরকারি শারীরিক শিক্ষা কলেজ, রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজ, বনানীর বাংলাদেশ আর্মি স্টেডিয়াম ও ভাটারার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) মাঠকে বিবেচনায় রেখে লিগ শুরু করার পরিকল্পনা করে বাফুফে।

মঙ্গলবার ও বুধবার টানা দুই দিন পেশাদার লিগ কমিটির সদস্যদের নিয়ে সভা হয়েছে। সিদ্ধান্ত জানিয়ে কমিটির চেয়ারম্যান ও ফেডারেশনের সিনিয়র সহ সভাপতি আব্দুস সালাম মুশের্দী সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন।

তিনি জানান, প্রিমিয়ার লিগের চতুর্থ রাউন্ডের বাকি দুটি ম্যাচ প্রথমে খেলানো হবে। সে হিসেবে ২৫ জুনের বদলে আগামী ২৬ জুন বসুন্ধরা কিংস ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির ম্যাচটি মাঠে গড়াবে। পরের দিন আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। অন্যদিকে পঞ্চম রাউন্ডের খেলাগুলো শুরু হবে ২৯ জুন থেকে।

সালাম মুশের্দী বলেন, ‘লকডাউন ও বৃষ্টির মৌসুমের বিষয় বিবেচনা করে ২৬ ও ২৭ জুন আমরা অসমাপ্ত ম্যাচগুলো একটা একটা ম্যাচ দিয়ে দিয়েছি। ২৮ তারিখ হবে বিরতির দিন। ২৯ তারিখ থেকে নিয়মিত দুটি করে ম্যাচ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বসবে। বৃষ্টির কারণে ম্যাচ যদি আমরা খেলতে না পারি সেক্ষেত্রে বডিলি শিফট হবে।’

ফুটবল ফেডারেশনের অন্যতম প্রভাবশালী এই কর্তা জানান পরবর্তী সিদ্ধান্ত না আশা পর্যন্ত বঙ্গবন্ধু স্টেডিয়ামেই খেলা চলবে।

তিনি বলেন, ‘লকডাউন চলা পর্যন্ত অসমাপ্ত ও পরবর্তী রাউন্ডের খেলাগুলো এক ভেন্যুতেই শুরু করবো।’

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
পাপনকে প্রশংসায় ভাসালেন সালাউদ্দিন
সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণ করলো বাফুফে
X
Fresh