• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ভারতের বিপক্ষে বাড়তি প্রেরণা পাওয়া যায়: জামাল

আরটিভি নিউজ

  ১৮ মে ২০২১, ২২:৩৮
jamal bhuyan india vs bangladesh, rtv online
ছবি- বাফুফে

বিশ্বকাপ বাছাই পর্বকে সামনে রেখে দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছে বাংলাদেশ জাতীয় দল। জুনে ভারত, আফগানিস্তান ও ওমানের বিপক্ষে খেলবে লাল-সবুজরা। অধিনায়ক জামাল ভূঁইয়া জানিয়েছেন, ভারতের বিপক্ষে মাঠে নামলে বাড়তি প্রেরণা পাওয়া যায়।

মঙ্গলবার (১৮ মে) সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হয় অনুশীলন। প্রস্তুতির পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন জামাল।

২০১৯ সালে বাছাই পর্বের প্রথম রাউন্ডে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। কলকাতার সল্ট লেক স্টেডিয়ামে ১ গোলে এগিয়ে যায় সফরকারী দল। একটি গোল শোধ করে ভারত। শেষ পর্যন্ত ম্যাচটি ড্রতে শেষ হয়।

জামাল বলেন, ‘কাজটি কঠিন। সবাইকে শতভাগ দিতে হবে। একজন ৫০ শতাংশ দিলে হবে না। সবাই এক সঙ্গে শতভাগ দিতে হবে। তারপর জিততে পারব। ভারতের বিপক্ষে এমনিতেই প্রেরণা আসবে।’

বাছাই পর্বের দ্বিতীয় রাউন্ডে ঘরের মাঠেই খেলতে হতো বাংলাদেশকে। যদিও করোনার প্রকোপে ‘ই’ গ্রুপের সব ম্যাচ কাতারে আয়োজন হবে।

ভারতের বিপক্ষে কেনো বাড়তি প্রেরণা পাওয়া যায়? বিষয়টি স্পষ্ট করে জামাল বলেন, ‘আমরা কাছাকাছি দেশ। কাছাকাছি থাকি। কলকাতার মানুষ বাংলায় কথা বলে। তাদের সঙ্গে ইতিহাস আছে। আমরা চাচ্ছি এগিয়ে যেতে। ওরাও তা–ই।’

ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি ৭ জুন। অন্যদিকে ৩ জুন আফগানিস্তান ও ১৭ জুন ওমানের বিপক্ষে নামবে জেমি ডে’র শিষ্যরা।

ওয়াই

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
একাদশে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ
পাপনকে প্রশংসায় ভাসালেন সালাউদ্দিন
সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণ করলো বাফুফে
X
Fresh