Mir cement
logo
  • ঢাকা শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮

‘আমাকে ভিলেন বানাতে যাওয়াদের একজনের বিচার আল্লাহই করেছে’

মাশরাফী বিন মোত্তর্জা

২০১৯ বিশ্বকাপ। সাকিব আল হাসানের একক পারফর্ম ছাড়া দুর্বিসহ একটা টুর্নামেন্ট কাটে বাংলাদেশের। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দুর্দান্ত ভাবে বিশ্বকাপ শুরু করলেও শেষ পর্যন্ত সেমি-ফাইনালের আগেই ছিটকে পড়তে হয় বাংলাদেশকে।

তার আগে দলের ভেতর যেসব ঝড় বয়ে যায়, সেসব অজানাই থেকে যায় সমর্থকদের কাছে। কেন এমন ভরাডুবি? প্রশ্নের উত্তর মেলানোর সাধ্য কার। তবে বছর দুই না যেতে অনেক প্রশ্নের উত্তর দিয়েছেন বিশ্বকাপ দলে টাইগারদের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

তার অবসর নিয়েও নানান কথা উঠেছিল টুর্নামেন্ট চলাকালীন। মাশরাফী যা বলেছেন তাতে ঘাড় ধাক্কা দেয়াটাই যেন বাকি ছিল। তাছাড়া সব আয়োজনই করে ফেলেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের দুই কর্মকর্তা।

মাশরাফী তাদের নাম না বললেও বলেছেন, একজনের বিচার তো আল্লাহই করে ফেলেছেন।

“আমি বিশ্বাস করি সত্য এমন একটা জিনিস যা কখনও আঁটকায় রাখা যায় না এবং অন্যায়। উপরে আল্লাহ আছে না, বিচার করেই। বিচার কিন্তু একজনের হয়ে গেছে। অলরেডি দুর্নীতির দায়ে তার অনেক কিছু হয়ে গেছে।”

ওই দুই বোর্ড কর্মকর্তা দর্শকদের কাছে মাশরাফীকে খারাপ বানানোর জন্য ফোন দিয়েছিলেন বেশ কয়েকটি টিভি চ্যানেলে। তারা চেয়েছিলেন, মাশরাফীকে ভিলেন বানিয়ে দল থেকে বাদ দিতে।

“মিডিয়ায় ফোন করেছে উনারা। ইংল্যান্ডে বসে আমাদের বোর্ড ডিরেক্টরের দুই জনের তথ্য আমি জানি যে, কোনও কোনও চ্যানেলে উনারা ফোন দিয়ে বলছে, ‘আমাদের সামনে সুযোগ আসছে মাশরাফীকে নিয়ে নিউজ করে দেন, মানুষের সামনে মাশরাফীকে কালার করে দেন। ভিলেন বানায় দেন’।”

এমআর/ এসএস

RTV Drama
RTVPLUS