Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ মার্চ ২০২১, ১৯:০৪
আপডেট : ৩০ মার্চ ২০২১, ১৯:৫৩

মাছের অ্যাকুরিয়াম পরিষ্কার করাই কাল হলো আর্চারের

জফরা আর্চার

শুধু যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)নয়, বিশ্ব ক্রিকেটেও জফরা আর্চার এক বড় নাম। ক্যারিবীয় বংশদ্ভুত আর্চার এখন ইংল্যান্ড দলের নিয়মিত সদস্য। ২০১৯ বিশ্বকাপ জয়েও বড় অবদান ছিল এই পেসারের।

সদ্য শেষ হওয়া ভারত সফরের দলেও ছিলেন আর্চার। খেলেছেন দুটি টেস্ট ও ৫টি টি-টোয়েন্টি ম্যাচ।

এরপর থেকে অস্বস্তি শুরু হয় ২৫ বছর বয়সী এই পেসারের। দেশে ফিরে যান আর্চার। এরপর জানা যায়, তার হাতের আঙ্গুলে অস্ত্রোপচার করতে হবে।

কিন্তু কীভাবে চোটে পড়েছেন আর্চার? এ নিয়ে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের পরিচালক অ্যাশলি জাইলসই বিবিসির টাফারস অ্যান্ড ভন শোতে জানিয়েছেন খেলতে গিয়ে চোটে পড়েননি আর্চার। মাছের অ্যাকুরিয়াম পরিষ্কার করতে গিয়েই কেটে যায় আঙুল।

‘শুনতে হাস্যকর লাগলেও এটাই সত্যি। আর্চার ঘর মুছছিল। এমন সময় তার নজরে পড়ে মাছের অ্যাকোরিয়ামের দিকে। অপরিষ্কার দেখে সেটা পরিষ্কার করতে গেলে হাত ফসকে পড়ে যায়। ধরতে গিয়ে হাত কেটে ফেলে। এই ঘটনার পর অস্ত্রোপচার করা হয়। সুস্থও হয়ে ওঠে।'

অস্ত্রোপচারে সুস্থ হওয়ায় ডাক পান ভারত সফরের দলে। এখানে খেলেছেনও তবে অস্বস্তি নিয়ে দেশে ফিরে জানতে পারেন, ভেতরে রয়ে গেছে কাঁচের টুকরো।

এ নিয়ে জাইলস জানান, ‘নতুন করে অস্ত্রোপচার করা হয়েছে আর্চারের হাতে। কারণ, কাচের একটা ছোট টুকরা ভেতরে রয়েছিল। তাই অস্ত্রোপচারের দরকার ছিল পুনরায়। আপাতত জাতীয় দলের কোনো খেলা নেয়, সেরে উঠুক।’

আইপিএলে রাজস্থানের হয়ে খেলার কথা জফরা আর্চারের। মোটা অঙ্কের অর্থে দলে নেয়া হয় তাকে। আর্চার যদি কয়েকটা ম্যাচ না খেলেন তাতেও হাতছাড়া হবে অনেক অর্থ। তবে শঙ্কা আছে পুরো আইপিএলে না খেলার।

এমআর/

RTV Drama
RTVPLUS