logo
  • ঢাকা সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭

বার্সা হারলেও স্বদেশি এমবাপের জন্য খুশি গ্রিজমান

mbappe griezmann
ছবি- সংগৃহীত

বার্সেলোনাকে তাদের মাঠেই হারিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখলো প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে বার্সেলোনাকে ৪-১ গোলে গুড়িয়ে দিয়েছে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

ক্লাব হারলেও দুর্দান্ত পারফরমেন্স উপহার দিয়েছেন ফ্রান্স জাতীয় দলের সতীর্থ এমবাপে। তাই খুশি হয়েছেন বার্সা ফরোয়ার্ড আঁতোয়া গ্রিজমান।

ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমি তার (কিলিয়ান এমবাপে) জন্য খুশি। অনেক সমালোচনা হয়েছিল। তবে আপনি যখন একটি পর্যায়ে যাবেন তখন এগুলো হয়েই থাকে।’

গ্রিজমান মনে করেন সব ঠিক থাকলে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্যায়ে পৌঁছতে সক্ষম হবেন এমবাপে।

‘একটু খারাপ খেললেই তাকে নিয়ে প্রশ্ন করা শুরু হয়। এগুলো অনেক সহজ। তবে আমার মনে হয় পিএসজির কাছে রয়েছে আগামীর তারকা। যিনি লিও ও ক্রিশ্চিয়ানোর মানের হতে সক্ষম। সত্যিই অসাধারণ খেলেছেন তিনি।’

ইউরোপ সেরার আসরের শেষ ষোলোর প্রথম লেগে বার্সার ঘরের মাঠ ন্যু ক্যাম্পে নেইমার-ডি মারিয়াকে ছাড়াই রোনাল্দ কোম্যানের দলকে বিধ্বস্ত করেছে প্যারিসের দলটি।

আঁতোয়া গ্রিজমান বলেন, ‘আমরা যা করতে পারিনি তারা তা করে দেখিয়েছে। এটা বড় পরাজয়। আমরা প্রস্তুত ছিলাম। বড় ম্যাচ খেলার মতোই মানসিকতা নিয়ে নেমেছিলাম। তবে তারা আমাদের থেকে ভালো খেলেছে। আর কিছু বলার নেই।’

অবশ্য খেলার ২৭ মিনিটে মেসির পেনাল্টি গোলে লিড নেয় কাতালানরা। পিছিয়ে পড়ে আক্রমণাত্মক হয়ে ওঠে পিএসজি। ৩২, ৬৫ ও ৮৫ মিনিটে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন এমবাপে। ৭০ মিনিটে গোল তুলেন মইসে কেন। আগামী ১০ মার্চ ফিরতি লেগে মুখোমুখি হবে দলদুটি।

‘রাতটা কিলিয়ানের ছিল। এখনও একটি ম্যাচ বাকি। আমরা তাদের মাঠে জেতার জন্যই যাবো। পর্যটক হিসেবে নয়। তখন পরিস্থিতি পাল্টে যাবে।’ যোগ করেন গ্রিজমান।

ওয়াই

RTV Drama
RTVPLUS