logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ ফেব্রুয়ারি ২০২১, ১৭:০২

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজ ২০২১

চাপে আছেন মুমিনুল

মুমিনুল হক

চট্টগ্রাম টেস্ট চারদিন নিজেদের নিয়ন্ত্রণে রেখেও শেষ দিনে গিয়ে খেই হারায় বাংলাদেশ। উইন্ডিজের দুই অভিষিক্ত কাইল মায়ার্স আর এনক্রুমাহ বোনারের ব্যাটে ভর করে ৩ উইকেটের জয় তুলে নেয়। দিন শেষে দারুণ হতাশা নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।

সেসব আপাতত অতীত। বৃহস্পতিবার সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে মাঠে নামছে বাংলাদেশ-উইন্ডিজ। মিরপুরের শের ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

তার আগে টাইগার অধিনায়ক মুমিনুল হক বলেছেন, অতীত নিয়ে চিন্তা করতে চান না। গত ম্যাচে যেসব ভুল হয়েছে সেসব থেকে শিক্ষা নিয়ে এগোতে চান।

‘অতীত যেটা চলে গেছে ওইটা নিয়ে চিন্তা না করাই ভালো। ওইখান থেকে যেগুলো ইতিবাচক জিনিস আছে সেগুলো নিয়ে সামনে এগোতে চাই। ওই হিসেবে আল্লাহর রহমতে সবাই ইতিবাচক আছে। ইনশাআল্লাহ কালকে আমরা ইতিবাচক ফলাফল করতে চাই।’

মুমিনুলের নেতৃত্বে পাঁচটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে ঢাকায় জিম্বাবুয়েকেই শুধু হারিয়েছে বাংলাদেশ। এর আগে ভারতের কাছে ২টি ও পাকিস্তানের কাছে ১টি ম্যাচ হারে বাংলাদেশ। সবশেষ তো উইন্ডিজের কাছে জিততে জিততেও হারতে হয়েছে স্বাগতিকদের। সবমিলে চাপে আছেন বলেও স্বীকার করেছেন টাইগার অধিনায়ক।

‘আমি ওইভাবে কখনও চিন্তা করিনি। ভারত সফর বলেন বা পাকিস্তান সফর বলেন, আপনি যখন আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন তখন যেখানেই সফর করেন না কেন যত বড় দলই হোক না কেন, ছোট দলই হোক যখনই খেলবেন ম্যাচ হারলে বা দল যখন ফলাফল করবে না তখন এমনিতেই চাপ থাকবে। ওই হিসেবে তো চাপ আছেই। আর আন্তর্জাতিক ক্রিকেট যখন খেলবেন তখন তো চাপ থাকবেই। ওইটা নিয়ে কাজ করতে হবে ওইটা নিয়ে খেলতে হবে।’

এমআর/

RTV Drama
RTVPLUS