logo
  • ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭

কুশল ইয়াসির

  ১৩ নভেম্বর ২০২০, ১৮:৫৮
আপডেট : ১৩ নভেম্বর ২০২০, ২৩:৫৯

মাঠে এসে বাংলাদেশের দাপুটে জয় দেখল দর্শক

bangladesh football federation All Nepal Football Association, Nepal vs bangladesh live, rtv online
ম্যাচ শেষ হতে বাকি ১০ মিনিট। ঠিক এমন সময় প্রতিপক্ষের রক্ষণভাগকে পাত্তা না দিয়ে গোল তুলে নিলেন মাহবুবুর রহমান সুফিল। জার্সি খুলে তা ঘুরাতে ঘুরাতে মাঠ থেকে বের হয়ে সতীর্থদের সঙ্গে উদযাপন করছিলেন বসুন্ধরা কিংসের এই ফরোয়ার্ড। মাঠে প্রবেশের পর অবশ্য হলুদ কার্ড পেতে হয়েছে সুফিলকে। তবে ৮০তম মিনিটের মাথায় পাওয়া গোলে জয় কিন্তু নিশ্চিত হয়ে গিয়েছিল। তার আগে ম্যাচের ১১ মিনিটের সাদ উদ্দিনের ক্রস থেকে দলকে এগিয়ে দেন আবাহনীর ফরোয়ার্ড নাবিব নেওয়াজ জীবন। দুটি নেপালের বিপক্ষে ম্যাচটি ২-০ গোলে জিতে নিয়েছে বাংলাদেশ। 

সবশেষ চলতি বছর জানুয়ারিতে মাঠে নেমেছিল বাংলাদেশ জাতীয় দল। ২৩ জানুয়ারি বুরুন্দির বিপক্ষে হেরে বঙ্গবন্ধু গোল্ড কাপ থেকে ছিটকে পড়ে জেমি ডের দল। এরপর মার্চে শুরু হয় করোনার দাপট। তাই কয়েক দফা পিছিয়েছে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ।

দীর্ঘ বিরতির পর ফের মাঠে ফেরা। জামাল ভূঁইয়ারা গ্যালারিতে দর্শক নিয়েই সবুজ গালিচায় ফিরেছেন। বঙ্গবন্ধু স্টেডিয়ামের ছিল উপচে পড়া ভিড়। সমর্থকদের এদিন হতাশ করেনি বাংলাদেশ দল। নেপালের বিপক্ষে দাপট দেখিয়ে ৭ বছর প্রথমবারের মতো জয় তুলে নিয়েছে লাল-সবুজরা।

এদিন লাল-সবুজের জার্সিতে উত্তর বাড়িধারার ফরোয়ার্ড সুমন রেজা ও বসুন্ধরা কিংসের গোলরক্ষক আনিসুর রহমান জিকোর অভিষেক হয়। শুরুতে নাবিব নেওয়াজ জীবন আর শেষ দিকে এসে মাহবুবুর রহমান সুফিলের দুই গোলে উল্লাসে মাতে জেমি ডের শিষ্যরা।

২০১৮ সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছিল বাংলাদেশ। পরের ম্যাচে পাকিস্তানের বিপক্ষে শেষ দিকের গোলে ১-০তে জয় পায়। যদিও শেষ ম্যাচে নেপালের বিপক্ষে ২-০ তে হেরে বিদায় নিতে হয়েছিল স্বাগতিকরা দলকে।

তার আগে নেপালের বিরুদ্ধেই ২০১৩ সালের সাফ আসরেই ২-০ গোলে হারতে হয়েছিল বাংলাদেশকে।

আগামী মঙ্গলবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে বাাংলাদেশ-নেপাল। এই ম্যাচ দুটিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি উৎসর্গ করেছে বাফুফে। জাতীয় পিতার জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ম্যাচগুলোর নামকরণ করা হয়েছে ‘মুজিব বর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজ ২০২০।

ওয়াই

RTVPLUS