logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

ফিটনেসের পরীক্ষা দিয়েই টি-টোয়েন্টি কাপে সুযোগ

Opportunity in T20 Cup with fitness test
ছবি- বিসিবি
তিন দলের ওয়ানডে টুর্নামেন্ট শেষ হয়েছে গত ২৫ অক্টোবর। এরপরই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রস্তুত হচ্ছে ৫ দলের টি-টোয়েন্টি কাপ আয়োজনের। এরিমধ্যে এই টুর্নামেন্টের নামও ঘোষণা হয়েছে। নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ’।

চলছে বেশ প্রস্তুতি, তারই অংশ হিসেবে বিসিবি জানিয়েছে, টি-টোয়েন্টি কাপের আগে ফিটনেসের পরীক্ষা দিতে হবে ক্রিকেটারদের। জাতীয় দল, হাই পারফরম্যান্স (এইচপি) ও অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা ক্যাম্প ও ফিটনেস ট্রেনিংয়ের আওতায় রয়েছে।

এই তিন দলের বাইরে থেকে যারা টি-টোয়েন্টি কাপে অংশ নেবে তাদের টুর্নামেন্টের আগে বাধ্যতামূলক ফিটনেস পরীক্ষা দিতে হবে। এমনটাই জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

‘লকডাউনের সময় জাতীয় দল, এইচপি এবং অনূর্ধ্ব -১৯ খেলোয়াড়দের ব্যক্তিগত ফিটনেস নিয়ে অনেক কাজ করেছে। এ নিয়ে আমরা বেশ উত্সাহ পেয়েছি এবং দলীয় অনুশীলন ও ম্যাচ শুরু হওয়ার পরে তারা যে প্রচেষ্টা করেছিল তা তাদের দ্রুত মানিয়ে নিতে সহায়তা করেছিল।’

"আমরা আশা করি যে অন্যান্য ক্রিকেটাররা যারা এই তিন দলের বাইরে ছিল তারাও নিজেদের ফিটনেসের প্রতি একইভাবে কাজ করেছে এবং সেটা টি-টোয়েন্টি কাপের আগে ফিটনেসের পরীক্ষায় সাহায্য করবে।’

ফিটনেস পরীক্ষার তারিখ এখনও চূড়ান্ত করেনি বিসিবি। প্লেয়ার্স ড্রাফটের আগে তারিখ জানিয়ে দেওয়া হবে।

এমআর/

RTVPLUS