logo
  • ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭

হার-জিত নয়, ফুটবলকে মাঠে ফেরাতে চাই: সালাহউদ্দিন (ভিডিও)

  আরটিভি নিউজ

|  ২৩ অক্টোবর ২০২০, ১৯:১৭ | আপডেট : ২৪ অক্টোবর ২০২০, ১৯:৫৫
করোনার কারণে দীর্ঘ বিরতির পর নেপালের বিপক্ষে জাতীয় দলের ম্যাচের মধ্য দিয়ে ফুটবল মাঠে ফেরানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী মো. সালাউদ্দিন। 

শুক্রবার বিকেলে বাড্ডার বেরাইদে বাফুফের অ্যাকাডেমি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে তিনি এ কথা বলেন। 

১৩ ও ১৭ মার্চ নেপালের বিপক্ষে দুটি ম্যাচ হবে। পরাজয়ের ভয়ে যদি ম্যাচের আয়োজন করা না হয়, তাহলো তো মাঠে খেলা ফেরানো যাবে না বলেও মন্তব্য করেন বাফুফে প্রধান। 

কাজী সালাউদ্দিন বলেন, ‘খেললে হার জিত আছে। আমি যদি হারার ভয়ে ফুটবলই শুরু না করি, তাহলে শুরুই হবে না। আমরা সিদ্ধান্ত নিয়েছি জাতীয় দল দিয়ে করোনাভাইরাসের মধ্য থেকে ফুটবলকে মাঠে আনবো। হার জিত পরের কথা। জিততেও পারি হারতেও পারি। তবে হারার ভয়ে যদি ফুটবল না খেলি, তাহলে বছরের পর বছর পার হয়ে যাবে। আমি সহজ রাস্তা নিলাম। ভেতর ভেতর পালালাম। আমাকে যুদ্ধ করতে হবে। অনেকেই পছন্দ করবে না। গালি দিবে। সেগুলো বিষয় না। আপনারা ভালো বলেন খারাপ বলেন আমাকে চেষ্টা করতে হবে।’

দীর্ঘ বিরতিতে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন পেশাদার ফুটবলাররা। মাঠে খেলা ফিরিয়ে তাদের সাহস দিতে চান জাতীয় দলের অধিনায়ক ও কোচ হিসেবে দায়িত্ব পালন করা সালাউদ্দিন।

তিনি বলেন, ‘কাতার-ভারতের বিরুদ্ধে খেলা দেখেছেন। খেলা থেকে অনেক পেছনে রয়ে গেছি। তাই আমাদের যে প্রয়াস সেটা হার-জিতের নয়। ফুটবলটা মাঠে ফেরানো। খেলোয়াড়দের সাহস দেয়া। আমরা ফিরেছি। তারাতো ভাত খায় এই টাকা দিয়ে। এই পেশাটা ফিরে পাচ্ছে তারা।’

আরও পড়ুনঃ

‘যারা কঠোর পরিশ্রম করেছে তারাই ভালো করবে’

কোনও কিছুই অসম্ভব নয়: রহমত মিয়া

সুখবর দিয়ে ব্রাজিলের দল ঘোষণা

কয়েকদিন আগেই চতুর্থবারের মতো সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন। নির্বাচনের আগে তাকে নিয়ে নানা সমালোচনা শুরু হয়েছিল।

‘ফেডারেশনে থাকলে অনেকের কথা শুনতে হয়। লোকে ভালো বলবে আবার খারাপও বলবে। যে যাই বলুক, আমি মাথা পেতে নিতে রাজি আছি। তাও ‍যদি ফুটবলের ভালো হয়।’ যোগ করেন সালাউদ্দিন।

ওয়াই/পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪৫১৯৯০ ৩৬৬৮৭৭ ৬৪৪৮
বিশ্ব ৬০৩২৫২৬৯ ৪১৭২৯৫৩৩ ১৪১৮৯৯২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • খেলা এর সর্বশেষ
  • খেলা এর পাঠক প্রিয়