• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পরাজয়ে শুরু নেইমার-এমবাপেদের মৌসুম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৬
নেইমার পরাজয় এমবাফে
ছবি: সংগৃহীত

ফ্রেন্স লিগ ওয়ানের নতুন মৌসুম পরাজয় দিয়ে শুরু করেছে নেইমার এমবাপেদের দল প্যারিস সেন্ট জার্মেই। যদিও ফ্রেঞ্চ লিগ ওয়ানের মৌসুম আরও আগে শুরু হলেও প্রথম রাউন্ড খেলেনি হ্যাটট্রিক চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই। উয়েফা চ্যাম্পিয়নস লিগে ফাইনালে খেলায় থমাস টুখেলের শিষ্যদের বিশ্রাম দেওয়া হলেও খুব একটা লাভ হয়নি।

অবশ্য এর পেছনে করোনাভাইরাসের একটি কারণ রয়েছে বলা যায়। কারণ নেইমার, এমবাপে, ডি মারিয়া, ও লেওনার্দো পারেদেসহ দলটির মোট সাত খেলোয়াড় আক্রান্ত করোনায়। প্রথম ম্যাচে লেন্সের কাছে নেইমারের সথীর্তরা ০-১ গোলে হেরেছে।

করোনাভাইরাসে আক্রান্ত খেলোয়াড়দের বাইরে রাখায় রীতিমতো দ্বিতীয় একাদশ নামাতে হয়েছিল টুখেলকে। যারা মাঝমাঠের খেলা নিয়ন্ত্রণ করলেও পারেনি ক্ষুরধার আক্রমণ করতে। যে কারণে ম্যাচে প্রায় ৮০ ভাগ সময় বল পায়ে থাকলে, বলার মতো আক্রমণ হয়েছে মাত্র একবার।

অন্যদিকে বল দখলে পিছিয়ে থাকলেও, হুটহাট আক্রমণে ওঠে গেছে নিজেদের মাঠে খেলতে নামা লেন্স। যারা সুফল তারা পেয়েছে ম্যাচের ৫৭ মিনিটের সময়। তবে এই গোলটির পেছনে লেন্সের ফরোয়ার্ডের যতো না কৃতিত্ব তার চেয়ে বেশি কৃতিত্ব সেন্ট জার্মেই এর গোলরক্ষক মার্চিন বুকার হাস্যকর এক ভুল।

লেন্সের দুই খেলোয়াড় দাঁড়িয়ে ছিলেন ডি-বক্সের ঠিক বাইরে। তাদের মাঝখান দিয়ে সতীর্থদের উদ্দেশ্যে পাস বাড়ান বুকা। কিন্তু সেটি এতটাই দুর্বল ছিল সহজেই পেয়ে যান লেন্সের ক্যামেরুনিয়ান ফরোয়ার্ড ইগনেসিয়া। জোরালো এক শটে বল পাঠান জালে। জয় নিশ্চিত হয় লেন্সের।

জেবি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
পরাজয়ের শঙ্কা নিয়ে চতুর্থ দিন পার বাংলাদেশের
X
Fresh