logo
  • ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ আগস্ট ২০২০, ১১:১৯
আপডেট : ৩০ আগস্ট ২০২০, ১৩:১০

রোনালদো মেসি নেইমার এমবাপের কোচ গার্দিওলা?

messi ronaldo neymar jr mbappe
ছবি- সংগৃহীত
ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপে। বিশ্ব ফুটবলের সুপরিচিত চারজনকে এক সঙ্গে পাওয়া গেলে নিশ্চিত স্বপ্নের একাদশ বলা যেতে পারে। আর যদি তাদের কোচ হন পেপ গার্দিওলা তাহলেতো কথাই নেই। সবাইকে এক ছাতার নিচে নেয়ার পরিকল্পনা নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই-পিএসজি। এমনটাই আভাস পাওয়া গেছে।

ফ্রেঞ্চ লিগ ওয়ানের দলটির স্লোগান ‘লেটস ড্রিম বিগার’ বড় স্বপ্ন দেখতে গিয়ে এমন পরিকল্পনা সাজানো হয়েছে বলে দাবি করছেন দলটির সাবেক ফুটবলার ফ্যাব্রিস প্যানক্রেত। 

২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত পিএসজির হয়ে খেলেছেন এই মিডফিল্ডার। সম্প্রতি লে পারসিয়ানকে দেয়া এক সাক্ষাতকারে তিনি জানিয়েছে, নতুন মৌসুমে লিওনেল মেসিকে দলে ভেড়াতে চলেছে ফ্রেঞ্চ জায়ান্টরা। আগামী মৌসুমে মেসি, নেইমার, এমবাপেদের সঙ্গে যোগ দিবেন রোনালদো। সঙ্গে ম্যানচেস্টার সিটি থেকে প্যারিসে কোচ হিসেবে নিয়োগ পাবেন পেপ গার্দিওলা।

ফ্যাব্রিস প্যানক্রেত বলেন, “আমার মনে হয় মেসি ও গার্দিওলার মধ্যে আলাপ হয়ে গেছে। গার্দিওলা তাকে বলে দিয়েছেন, ‘আমরা একত্রিত হবো। আমি তোমাকে ম্যানচেস্টারে চাই। তবে তোমার উচিৎ প্যারিসে যাওয়া। চিন্তা করো না। আগামী বছর তোমার সঙ্গে যোগ দিচ্ছি আমি।’

তিনি বলেন, ‘আমি এরকম করেই চিন্তা করছি।, পিএজির স্লোগান ‘আসো বড় স্বপ্ন দেখি’ অনুযায়ী এমনটা হওয়াই স্বাভাবিক।’

ফ্রেঞ্চ দলটির সাবেক এই মিডফিল্ডার আরও যোগ করেন, ‘প্রথমবারের মতো বিশ্ব একই দলে রোনালদো, মেসি, নেইমার, কিলিয়ানের মতো চার এলিয়েনকে দেখতে পারবে। যাদের সঙ্গে থাকবে একজন পাগল কোচ।’

২০১৭ সালে বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে পিএসজিতে এসেছিলেন নেইমার। মোনাকো থেকে ১৮০ মিলিয়ন ইউরো দিয়ে এমবাপেকে নিজেদের করে নিয়েছিল ফ্রেঞ্চ জায়ান্টরা। 

অন্যদিকে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ থেকে ১০০ মিলিয়ন ইউরোতে জুভেন্টাসে যোগ দেন রোনালদো। মেসির রিলিজ ক্লজ ৭০০ মিলিয়ন ইউরো।

ফ্যাব্রিস প্যানক্রেত জানাচ্ছেন আগেও ৩৭ বছর বয়সে জিয়ানলুইজি বুফোন ও ডেভিড বেকহ্যামের মতো তারকাদের বড় অঙ্ক দিয়ে পিএসজির জার্সি পরিয়েছে দলটি। তাই ‘বুড়ো’ মেসি ও রোনালদোকে দলে টানার চ্যালেঞ্জ নিতে প্রস্তুত তারা।

তিনি বলেন, ‘৩৩ বছর বয়সী মেসি ও আগামী বছর ৩৬ বছর বয়সী রোনালদোর মতো বড় মাপের তারকারা যখন মাঠে নামেন, তখন তাদের দৌড়ানোর প্রয়োজন হয় না, এমটাই সবাই বলে থাকে।’

আরও পড়ুন 

ওয়াই

RTVPLUS