Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

রাজধানীর কোনো হাসপাতালে খালি নেই আইসিইউ বেড (ভিডিও)

There are no empty ICU beds in any hospital in the capital
রাজধানীর কোনো হাসপাতালে খালি নেই আইসিইউ বেড

দেশের করোনামহামারি ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করেছে। দিন কিংবা রাত সবসময় হাসপাতালে বাড়ছে শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে নতুন রোগীর ভিড়। মধ্যরাতেও সন্দেহভাজন কিংবা কোভিড আক্রান্ত ব্যক্তিদের নিয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ছুটছেন পরিবারের সদস্যরা। এক হাসপাতাল থেকে অন্য হাসপাতালে ছোটাছুটির পরও মিলছে না সিট ও আইসিইউ বেড।

গভীর রাতের নীরবতা ভেঙে একের পর এক করোনা আক্রান্ত রোগী আসছেন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। মিরপুরের বাসিন্দা আজমেরি বেগম সংকটাপন্ন রোগীকে নিয়ে রাজধানীর ৫টি হাসপাতাল ঘুরে কোনো আইসিইউ খালি না পেয়ে শেষ ভরসা নিয়ে এসেছেন কুর্মিটোলায়। কিন্তু এখানেও খালি নেই আইসিইউ বেড। শুধু আজমেরি বেগম নয় তার মতো অনেকেই আইসিইউ বেডের আশায় ঘুরছেন এক হাসপাতাল অন্য হাসপাতালে। অন্যদিকে অভিযোগ আছে, আইসিইউ নিয়েও কাজ করছে একটি সিন্ডিকেট।

রাজধানীর বেশ কয়েকটি হাসপাতাল রোববার রাতে সরেজমিনে ঘুরে দেখা যায়, শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে ভর্তির অপেক্ষায় বসে আছেন বেশ কয়েকজন। রাতে চিকিৎসকরা গুরুত্ব না দেয়ার অভিযোগ করেন রোগীর স্বজনরা। আবার কেউবা রোগীকে হাসপাতালে ভর্তি করতে পারলেও মিলছে না আইসিইউ বেড। এমন অবস্থায় রোগীকে বেডে রেখে স্বজনরা খুঁজে বেড়াচ্ছেন আইসিইউ।

এমন সমস্যার বিষয়ে রোগীর স্বজনরা বলেন, ঢাকা শহরে যতগুলো হাসপাতাল আছে তারা শুধু বলবে এখানে সিট খালি বা ওখানে সিট খালি আছে। কিন্তু কোথাও কোনো সিট খালি নেই। আমাদের রোগীর অবস্থা খারাপ বলেই তো হাসপাতালে এসেছি। আরেকজন অভিযোগ করে বলেন, হাসপাতালে আসার পর রোগী রাখেনি। কারণ কোনো বেড খালি নেই।

অন্যদিকে সাম্প্রতিক করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় সপ্তাহখানেক ধরে হাসপাতালগুলোতে বাড়ছে ভিড়। মিলছে না আইসিইউর কোনো বেড। সবাই সচেতন হতে না পারলে এই সংকট আরও ভয়াবহ হতে পারে এমন আশঙ্কা করছেন চিকিৎসকরা।

জিএম/পি

RTV Drama
RTVPLUS