logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

বিনামূল্যে ঘর দেয়ার কথা থাকলেও দিতে হচ্ছে ৭ হাজার ৩০০ টাকা (ভিডিও)

প্রধানমন্ত্রীর বিশেষ উপহার হিসেবে সারা দেশের মতো নেত্রকোনার খালিয়াজুরিতে ভূমিহীন পরিবারকে জমিসহ পাকা বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার। কিন্তু সেই প্রকল্পে দেখা দিয়েছে নানা অনিয়ম। নিম্নমানের ইট-বালুসহ ঘর নির্মাণে ব্যবহৃত হচ্ছে কাঠ। এছাড়াও ভূমিহীনদের তালিকায় রয়েছে বিভিন্ন সরকারি দপ্তরের কর্মীরা। তবে খালিয়াজুরি উপজেলা প্রশাসন অনিয়ম দুর্নীতির কথা অস্বীকার করেছেন।

গৃহহীনদের প্রধানমন্ত্রীর উপহার পাকা ঘর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় নেত্রকোনা জেলায় ১ হাজার ৩০টি ভূমি ও গৃহহীন দরিদ্র পরিবারের মধ্যে খালিয়াজুরি উপজেলায় ৪৪৩টি পরিবারকে দেয়া হচ্ছে পাকা বাড়ি। প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় ধরা হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। বিনামূল্যে ঘর দেয়ার কথা থাকলেও ঘর প্রতি গুনতে হচ্ছে ৭ হাজার ৩০০ টাকা।

উপকারভোগীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর দিয়েছে ফ্রিতে, কিন্তু আমরা তো টাকা দেয়ার পর ঘর পাচ্ছি। ঘর পাওয়ার জন্য ৭ হাজার টাকা দিতে হয়েছে। আর যদি ৭ হাজার টাকা দিতে না পারো তাহলে স্যারকে বলি ঘর অন্য কাউকে দিয়ে দিতে।

এ প্রকল্পে উপকারভোগীদের তালিকায় রয়েছে বেশ কিছু উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মীদের নাম।

এলাকাবাসীরা বলেন, যাদের ঘর নেই তারা পাচ্ছে না। আর যারা ইউএনও অফিস বা উপজেলা অফিসে চাকরি করে তারাই ঘর পাচ্ছে।

তবে ঘর নির্মাণে সকল অনিয়ম আর অভিযোগের কথা অস্বীকার করেন নেত্রকোনা খালিয়াজুরির উপজেলা নির্বাহী কর্মকর্তা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইস এম আরিফুল ইসলাম। তিনি বলেন, যে নিয়মে কাজ করার কথা আমরা সেই ভাবে কাজ করছি।

সকল অনিয়ম দুর্নীতি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে সরকার এমন প্রত্যাশা ভুক্তভোগীদের।

জিএম/এমকে

RTV Drama
RTVPLUS