logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

পায়রা সেতুর নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে (ভিডিও)

Construction of the Pigeon Bridge is progressing rapidly
পায়রা সেতুর নির্মাণ কাজ এগিয়ে চলছে দ্রুতগতিতে, ছবি: আরটিভি

পটুয়াখালীর পায়রা সেতুর নির্মাণ কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। কোভিড-১৯ এর কারণে কয়েক মাস নির্মাণ কাজে ধীরগতি থাকলেও এখন পুরো উদ্যমে এগিয়ে চলছে। প্রকল্প সংশ্লিষ্টরা বলছেন, সব কিছু ঠিক থাকলে চলতি বছরের জুনে সেতুটি চলাচলে খুলে দেওয়া হবে।

কুয়াকাটা-ঢাকা মহাসড়কের পটুয়াখালীর দুমকি উপজেলার লেবুখালীতে পায়রা নদীর ওপর নির্মাণ করা হচ্ছে ‘পায়রা সেতু’। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রুতি হিসেবে সেতু নির্মাণে ২০১১ সালে কুয়েত সরকারের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয় এবং ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পটুয়াখালীতে এসে সেতুটির ভিত্তি বসান।

কুয়েত ও বাংলাদেশ সরকারের যৌথ বিনিয়োগে ১১৭০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে সেতুটি। ইতোমধ্যে সেতুর ৭৫ শতাংশ এবং পুরো প্রকল্পের ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। চট্টগ্রামের কর্ণফুলী সেতুর আদলে নির্মিত এই সেতুর দৈর্ঘ্য ১ হাজার ৪৭০ মিটার এবং প্রস্থ ১৯ দশমিক ৭৬ মিটার। কাজ দ্রুত এগিয়ে যাওয়ায় খুশি স্থানীয়রা।

স্থানীয়রা বলেন, আমাদের ভালো হবে। রাস্তায় যানজট থাকবে না। এক থেকে দুই ঘণ্টা বসে থাকতে হয়। এটি চালু হলে আর বসে থাকতে হবে না।

চলতি বছরের জুনে সেতুটি দিয়ে যানবাহন চলাচলের জন্য আনুষ্ঠানিকভাবে খুলে দেয়া হবে।

পটুয়াখালীর পায়রা সেতু নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ আব্দুল হালিম বলেন, সেতুর কাজ প্রায় ৭৫ শতাংশর মতো শেষ হয়ে গেছে। আগামী জুনের মধ্যে কাজ শেষ করা হবে।

জিএম/এমকে

RTV Drama
RTVPLUS