logo
  • ঢাকা বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮

রাজধানীতে ‘কান্দি ইউনিয়নের কণ্ঠস্বর’র মিলনমেলা 

A gathering of 'Voices of Kandi Union' in the capital
রাজধানীর ভিক্টোরিয়া পার্কে ‘কান্দি ইউনিয়নের কণ্ঠস্বর’র মিলনমেলায় উপস্থিত সদস্যরা

গোপালগঞ্জ জেলার কোটালিপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের ঢাকাস্থ ভার্চুয়াল প্লাটফর্ম ‘কান্দি ইউনিয়নের কণ্ঠস্বর’ (কাইক) তাদের সদস্যদের নিয়ে দিনব্যাপী মিলনমেলার আয়োজন করে। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) সকালে সদরঘাটের ভিক্টোরিয়া পার্কে এই মিলনমেলার আয়োজন করা হয়।

মিলনমেলায় উপস্থিত ছিলেন সুব্রত ভক্ত শোভন (কাইক এর ক্রিয়েটর ও অ্যাডমিন), মোঃ জামাল তালুকদার জাহিদ (কাইক এর অ্যাডমিন), মাইকেল রায় (কাইক এর সিনিয়র মডারেটর), অনুপ রায় সাগর (কাইক এর মডারেটর), আশিষ হালদার পঙ্কজ (কাইক এর মডারেটর), সঞ্জিত মন্ডল তুফান (কাইক এর মডারেটর), সঞ্জিতা মধু (কাইক এর মডারেটর), আশীষ হালদার (কাইক এর মডারেটর), রীমা বৈদ্য (কাইক এর মডারেটর), জসীম উদ্দিন চাঁদ, বিপ্লব মধু, মৃণাল বাইন, বিপ্লব বিশ্বাস, বিপ্লব হালদার আপন, মণীষা বাড়ৈ, রিম্পা বালা, সম্পূর্ণা মণ্ডল, ইমরান, মিল্টন মণ্ডল, বিপুল বাড়ৈ, পার্থ মধু, সৌরভ মল্লিক, সেতু অধিকারী, মৃত্যুঞ্জয় সিকদার, সোহাগ অধিকারী, শৈশব বিশ্বাস, বিকাশ হালদার, নিশিতা মধু, রনি অধিকারী প্রমুখ।

কাইকের নানা কর্মকাণ্ডের ইতিবাচক দিক তুলে ধরে উপস্থিত প্রত্যেকেই তাদের অনুভূতি প্রকাশ করে বক্তব্য রাখেন। মিলনমেলায় কান্দি ইউনিয়নের কণ্ঠস্বর গ্রুপের ক্রিয়েটর সুব্রত ভক্ত শোভন (এসআই, বাংলাদেশ পুলিশ)কে ‘সম্মাননা স্মারক’ এবং সম্মাননাপত্র দিয়ে সম্মানিত করে গ্রুপের অ্যাডমিন প্যানেল। এছাড়া গ্রুপের ‘টপ পোস্টদাতা’ পুরস্কার অর্জন করেন মণীষা বাড়ৈ পিংকি।

অনুষ্ঠানে সিনিয়র মডারেটর মাইকেল রায় বলেন, কান্দি ইউনিয়নকে ভার্চুয়ালি একতাবদ্ধ করে চারদিকে এর সুনাম ছড়িয়ে দেয়া আমাদের অন্যতম উদ্দেশ্য।

আরেক সিনিয়র মডারেটর আশিষ মধু বলেন, আমাদের এটি ভার্চুয়ালি হলেও আমরা মাঠ পর্যায়ে কাজ করছি এবং সবার সহযোগিতা থাকলে আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবো।

সিনিয়র মডারেটর সঞ্জিতা মধু নারীদের জাগরণ নিয়ে কথা বলেন।

কণ্ঠস্বর গ্রুপের ক্রিয়েটর ও অ্যাডমিন সুব্রত ভক্ত শোভন তার শুভেচ্ছা বক্তব্যে কাইক এর ইতিহাস ও উদ্দেশ্য তুলে ধরেন। মডারেটর সঞ্জিত বেকারত্ব এবং পড়াশুনা নিয়ে কথা বলেন। আরেক মডারেটর আশিষ হালদার স্বাস্থ্য সচেতনতা এবং একতা নিয়ে কথা বলেন। মিলনমেলার অনুষ্ঠান পরিচালনা করেন দুই অভিজ্ঞ মডারেটর অনুপ রায় সাগর এবং রীমা বৈদ্য।

কাইক গ্রুপের অ্যাডমিন মোঃ জামাল তালুকদার জাহিদ বলেন, প্রযুক্তির কল্যাণে বিশ্বটাই আজ একটি ‘গ্লোবাল ভিলেজে’ পরিণত হয়েছে। তাই আমরা কান্দি ইউনিয়নের যে যেখানেই থাকি না কেন, সময় ও এলাকার মানুষের মানবিক প্রয়োজনে আমরা তাদের পাশে থাকবো। নিজেরা সবার সঙ্গে সবাই যোগাযোগ রেখে আমরা একটি সেতুবন্ধন তৈরি করতে চাই।

তিনি আরও বলেন, কান্দি ইউনিয়নের অন্যতম প্লাটফর্ম কান্দি ইউনিয়নের কণ্ঠস্বর। এটি একটি স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন। এটি শুধু কান্দি ইউনিয়নে নয়, আমরা সারা বাংলাদেশের রোল মডেল তৈরি করবো সেই স্বপ্নে এগিয়ে যাচ্ছি।

পি

RTV Drama
RTVPLUS