• ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
logo

আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক পেলেন যারা

আরটিভি নিউজ

  ২৪ মে ২০২৪, ১৯:২১
আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক পেলেন যারা
ছবি: আরটিভি

শিশু-কিশোর-কিশোরী এবং সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য, সংস্কৃতিসহ সার্বিক উন্নয়নে বিশেষ অবদান রাখায় আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক-২০২৩ পেয়েছেন তিন ব্যক্তি ও দুই প্রতিষ্ঠান।

বৃহস্পতিবার (২৩ মে) রাজধানীতে বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে পদকপ্রাপ্তদের সম্মাননা স্মারক প্রদান ও উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। কাজের এমন স্বীকৃতি দেওয়ায় আরটিভির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন পদকপ্রাপ্তরা।

পুরো আয়োজনটি আরটিভির পর্দায় শুক্রবার (২৪ মে) বিকেল সাড়ে ৫টায় প্রচার করা হয়। ২০১৮ সাল থেকে প্রতিবছর ‘আরটিভি এসএমসি মনিমিক্স প্রেরণা পদক’ দেওয়া হচ্ছে। এবার ষষ্ঠ বারের মতো এই সম্মাননা দেওয়া হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ ছাড়া আরও উপস্থিত ছিলেন ইউএসএআইডি/বাংলাদেশ এর মিশন ডিরেক্টর রিড এশলিম্যান, আরটিভির চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হুমায়ুন কবির বাবলু, প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমানসহ আরও অনেকে।

আরটিভির কর্তাব্যক্তিরা বলেন, বৈচিত্র্যপূর্ণ সব অনুষ্ঠান নিয়ে কাজ করে আরটিভি। এটি তারই ধারাবাহিকতা। কাজের স্বীকৃতি দিলে মানুষ অনুপ্রেরণা পায়। শুরু থেকেই প্রেরণা পদকের পৃষ্ঠপোষকতা দিয়ে আসছে এসএমসি। এমন কাজের সঙ্গে থাকতে পেরে গর্বিত তারাও।

অতিথিরা বলেন, সবসময় ভালো কাজের স্বীকৃতি দেওয়া উচিত। সে কাজটিই করে যাচ্ছে আরটিভি। পদকপ্রাপ্তরা দেশ গড়ার কাজ করে যাচ্ছে বলে মন্তব্য করেন তারা।

এ বছর মোট তিনজন ব্যক্তি ও দুই প্রতিষ্ঠানকে দেওয়া হয়েছে আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক। অদম্য কিশোরী ক্যাটাগরিতে জাহ্নবি রহমান, শিশুসাহিত্য ক্যাটাগরিতে পলাশ মাহবুব, মেধাবী কিশোর ক্যাটাগরিতে মো. মাইনুল ইসলাম পদক পেয়েছেন, শিক্ষা বিস্তার ক্যাটাগরিতে কমরেড রতন সেন কলেজিয়েট গার্লস স্কুলের পক্ষে পদক গ্রহণ করেন সভাপতি এস এম রোমিও হোসেন পিয়াস এবং শিশু-কিশোর স্বেচ্ছাসেবী সংগঠন ক্যাটাগরিতে রঙমহলের পক্ষে পদক নেন প্রতিষ্ঠাতা আলভী শেখ।

অনুষ্ঠানে সম্মাননা প্রদানের ফাঁকে ফাঁকে শিশু-কিশোর ও শিল্পীদের অংশগ্রহণে সংগীত ও নৃত্য পরিবেশন করা হয়।

মন্তব্য করুন

daraz
  • আরটিভি অনুষ্ঠান এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মালয়েশিয়াগামী কর্মীদের হয়রানির ঘটনায় মানবাধিকার কমিশনের পদক্ষেপ
আন্তর্জাতিক পরিসরে এমপি আনার হত্যা তদন্তের পদক্ষেপ
ইন্দোনেশিয়ায় স্বর্ণপদক জিতলেন বাংলাদেশের নারীরা
নজরুল পদক পাচ্ছেন চার গুণীজন