• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ইউরোপ, আমেরিকার চেয়ে বাংলাদেশের পরিস্থিতি ভালো: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ এপ্রিল ২০২০, ২০:০৬
ইউরোপ, আমেরিকার চেয়ে বাংলাদেশের পরিস্থিতি ভালো: কাদের
অনলাইন সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের করোনভাইরাস পরিস্থিতি ইউরোপ ও আমেরিকার মতো উন্নত দেশের চেয়ে ভালো। যথাসময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যথোপযুক্ত পদক্ষেপের কারণেই এটা সম্ভব হয়েছে। খবর বাসসের।

শনিবার (৪ এপ্রিল) সরকারি বাসভবন থেকে এক অনলাইন সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, করোনাভাইরাস সংক্রমণের ক্ষেত্রে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইতালি, ফ্রান্সের মতো উন্নত দেশগুলোর চেয়ে বাংলাদেশের অবস্থা অনেক ভালো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যথাসময়ে যথোপযুক্ত পদক্ষেপের কারণেই এটা সম্ভব হয়েছে।

তিনি আরও বলেন, করোনা পরিস্থিতি মোকাবেলায় ১১ এপ্রিল পর্যন্ত সব ধরনের গণপরিবহন চলাচল স্থগিত থাকবে। তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ওষুধ, পচনশীল ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।’
সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের মহামারি চলাকালীন নিম্ন আয়ের এবং দুস্থ মানুষকে সহায়তা করার জন্য দলের নেতা-কর্মী ও সহযোগী সংগঠনগুলোকে এগিয়ে আসার আহ্বানও জানান।

উল্লেখ্য, করোনায় আক্রান্ত হয়ে দেশে শনিবার আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো আটজনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে আরও নয়জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে, যাদের মধ্যে দুজন শিশু। এ নিয়ে দেশে মোট ৭০ জন করোনা রোগী শনাক্ত হলো।
পি

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জনগণের ঘাড়ে চেপে বসেছে আ.লীগ: জি এম কাদের
কিরগিজস্তানে নিরাপদে বাংলাদেশি শিক্ষার্থীরা, পরিস্থিতি স্বাভাবিক
মেট্রোরেলে ভ্যাট বসানোর সিদ্ধান্ত ভুল: ওবায়দুল কাদের
পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা
X
Fresh