logo
  • ঢাকা রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ২ জনের মৃত্যু, শনাক্ত ৯ এর মধ্যে রয়েছে দুই শিশু, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৩০ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে। সবচেয়ে বিপর্যস্ত নিউইয়র্কেই গত ২৪ ঘণ্টায় ৫৬২ জন মারা গেছেন, মোট মৃত্যু ২৩৭৩: গভর্নর অ্যান্ড্রু কুমো। ভারতে মোট ৬২ জনের মৃত্যু, মোট আক্রান্তের সংখ্যা ২৫৪৭ জন। ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৪৭৮ জন, তবে চিকিৎসায় সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বাড়ছে ভারতে। শুক্রবার পর্যন্ত বিশ্বে মারা গেছেন ৫৯ হাজার ১৩১ জন। দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জন আক্রান্ত, মৃত্যু নেই।

খালেদা জিয়ার মুক্তি চান ডাকসু ভিপি নুর

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৩ মার্চ ২০২০, ০৯:৩৯
খালেদা জিয়ার মুক্তি চান ডাকসুর ভিপি নুরুল হক নুর
জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তি চান ডাকসু ভিপি নুরুল হক নুর, ছবি: সংগৃহীত
বিএনপি না করলেও শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা রেখে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি চান ডাকসুর ভিপি নুরুল হক নুর।

জাতীয় প্রেসক্লাবে সোমবার এক অনুষ্ঠানে তিনি বলেন, ‘বিএনপি না করলেও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রতি শ্রদ্ধা রেখে আমিও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। কারণ, বেগম খালেদা জিয়াকে যে মামলায় আটক রাখা হয়েছে সেটি একটি উদ্দেশ্য প্রণোদিত রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলা।’

২ মার্চ ঐতিহাসিক পতাকা উত্তোলন দিবস উপলক্ষে আয়োজিত এ সভায় তিনি বলেন, ‘আজকে পতাকা দিবস পালন করা হয়, আ স ম আব্দুর রবকে ডাকা হয় না। এর চাইতে দুঃখজনক কিছু হতে পারে না। তাই আজকে আ স ম রবের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে এসেছি।’

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, কৃষক-শ্রমিক জনতা পার্টির সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীরউত্তম, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।
পি
 

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৭০ ৩০
বিশ্ব ১১৫৯৫১৫ ২৩৭৪৩৬ ৬২৩৭৬
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • রাজনীতি এর সর্বশেষ
  • রাজনীতি এর পাঠক প্রিয়