logo
  • ঢাকা সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

ভর্তি ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদে ঢাবিতে বাম ছাত্র সংগঠনগুলোর বিক্ষোভ

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৭ আগস্ট ২০১৯, ১৩:৫৭ | আপডেট : ০৭ আগস্ট ২০১৯, ১৪:০১
ঢাকা বিশ্ববিদ্যালয়,
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করেছে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর মোর্চা- প্রগতিশীল ছাত্র জোট।
ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ফরমের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ করেছে বামপন্থী ছাত্র সংগঠনগুলোর মোর্চা- প্রগতিশীল ছাত্র জোট। একইসঙ্গে শিক্ষার্থীদের কষ্ট কমাতে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নেয়ারও দাবি জানিয়েছে তারা। বুধবার সকালে এ বিক্ষোভ করে ছাত্র জোট।

bestelectronics
দুপুর বারোটায় মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপাচার্য কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। এ সময় বক্তব্য রাখেন প্রগতিশীল ছাত্রজোটের ঢাকা বিশ্ববিদ্যালয় সমন্বয়ক ও শাখা ছাত্র ইউনিয়ন সভাপতি ফয়েজ উল্লাহসহ জোটভুক্ত সংগঠনের নেতৃবৃন্দ।

পরে নেতৃবৃন্দ উপাচার্য আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় তারা ভর্তি ফরমের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানিয়ে তা প্রত্যাহারের আহ্বান জানান।  

এর আগে মঙ্গলবার ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের সভাপতি ফয়েজউল্লাহ ও সাধারণ সম্পাদক রাগীব নাঈম এক যৌথ বিবৃতিতে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফর্মের মূল্য ১০০ টাকা বাড়ানো হয়েছে। পূর্বে ৩৫০ টাকা থাকলেও অজানা কারণে ৪৫০ টাকা করা হয়েছে। 

এই মূল্যবৃদ্ধিকে অযৌক্তিক দাবি করে নেতৃদ্বয় বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দিতে আসা দরিদ্র ও মধ্যবিত্ত শিক্ষার্থীদের বড় অংকের টাকা খরচ করতে হয় পরিবহন, বাসস্থান ও খাবারে। এর সঙ্গে ফর্মের মূল্যবৃদ্ধি তাদের উপর অতিরিক্ত চাপ তৈরি করবে। 

অবিলম্বে এই অতিরিক্ত ভর্তি প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুশিয়ারি দেন নেতৃবৃন্দ।

এসজে

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়