• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

‘ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক গোলটেবিল

আরটিভি নিউজ

  ২৪ এপ্রিল ২০২৪, ১৬:১৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের আয়োজনে ইনস্যুরেন্স পাঠ্যক্রম যুগোপযোগীকরণে অংশীজনের ভূমিকা’ শীর্ষক একটি গোলটেবিল আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেল তিনটায় বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদের অধ্যাপক ড. আব্দুল্লাহ ফারুক মাল্টিপারপাস হলে এই গোলটেবিল আলোচনা অনুষ্ঠিত হবে।

এতে বীমা উন্নয়ণ ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। আলোচনা সভায় আরও উপস্থিত থাকবেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব, যুগ্ম সচিব ও উপ সচিব, সাধারণবীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপক এবং বিভিন্ন লাইফ ও নন-লাইফ ইনস্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক, সিইও এবং আরও অনেকে।

সভায় অংশগ্রহণকারীদের কাছ থেকে বর্তমান বীমা খাতের সামগ্রিক অবস্থা ও চ্যালেঞ্জসমূহ এবং উত্তরণের উপায় বিষয়ে তাদের পেশাদার জ্ঞান সম্বলিত মতামত ও অভিব্যক্তি নেওয়া হবে। তাদের পরামর্শের ভিত্তিতে এসব বিষয় একাডেমিক পাঠ্যক্রমে অন্তর্ভুক্ত করা হবে।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগ প্রতিষ্ঠালগ্ন থেকেই আর্থিক খাতের প্রয়োজনীয়তা পূরণ ও বিকাশে ব্যাংকিং ও বীমা তথা আর্থিক সেবায় বিশেষায়িত জ্ঞান অর্জন এবং যোগ্য ও দক্ষ মানবসম্পদ তৈরিতে অগ্রণী ভূমিকা পালন করেআসছে। ব্যাংকিং বিভাগটি ২০০৪ সালে ব্যাংকিং খাতের প্রয়োজনীয়তা পূরণ করতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ থেকে আলাদা হয় এবং পরবর্তীতে ২০১২ সালে ইন্স্যুরেন্স খাতের চাহিদা পূরণে ‘ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগ’ নামে যাত্রা শুরু করে।

এর আগে, গত ৯ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগ আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব, বিভিন্ন বাণিজ্যিক ব্যাংক ও এনবিএফআইয়ের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং বাংলাদেশ ব্যাংকের জ্যেষ্ঠ নির্বাহীদের উপস্থিতিতে ‘ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স বিভাগের যুগোপযোগী পাঠ্যক্রমে অংশীজনের ভূমিকা’ শিরোনামে একটি গোলটেবিল আলোচনা সভার আয়োজন করেছিল।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
লিফট কিনতে ফিনল্যান্ডের পথে ঢাবির প্রো-ভিসিসহ ৪ জন
‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ নিয়ে গোলটেবিল বৈঠক
‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায়’ শীর্ষক গোলটেবিল বৈঠক
আরটিভিতে আজ যা দেখবেন
X
Fresh