• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

শরীয়তপুরের তিনটি আসনেই বিপুল ভোটে জয়ী নৌকা

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ জানুয়ারি ২০২৪, ১৫:৪৮
শরীয়তপুর
ছবি- সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুরের তিনটি আসনে নৌকা প্রতীকে ইকবাল হোসেন অপু, এ কে এম এনামুল হক শামীম ও নাহিম রাজ্জাক বিপুল ভোটে জয়ী হয়েছেন।

শরীয়তপুর-১ (শরীয়তপুর সদর-জাজিরা) আসনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ইকবাল হোসেন অপু। নির্বাচনে তিনি ১ লাখ ৯৯ হাজার ৬৩৭ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী গোলাম মোস্তফা ঈগল প্রতীকে পেয়েছেন ৩ হাজার ৪৮৮ ভোট।

শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। নির্বাচনে তিনি ১ লাখ ৩৩ হাজার ৪০১ ভোট পেয়ে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকে পেয়েছেন ৫৭ হাজার ৮২৭ ভোট।

শরীয়তপুর-৩ (ভেদরগঞ্জ-ডামড্যা-গোসাইরহাট) আসনে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন নৌকা প্রতীকের প্রার্থী নাহিম রাজ্জাক। নির্বাচনে তিনি ১ লাখ ৫৭ হাজার ২৫৩ ভোট পেয়ে চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. আব্দুল হান্নান জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকে ৪ হাজার ৪১৯ ভোট পেয়েছেন।

এর আগে, রোববার সকাল ৮টায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয় এবং বিকেল ৪টা পর্যন্ত চলে। ভোটগ্রহণ শেষে রাত সাড়ে ১২টার দিকে জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ নিজাম উদ্দিন আহাম্মেদ বলেন, শরীয়তপুর -১ আসন ৫৭ দশমিক ৩৫, শরীয়তপুর -২ আসন ৫১ দশমিক ২৭ ও শরীয়তপুর -৩ আসন ৫৩ দশমিক ৬৫ শতাংশ ভোট পড়েছে। ভোটারদের উপস্থিতি সন্তোষজনক ছিল। শান্তিপূর্ণভাবে ভোটাররা তাদের ভোট দিয়েছেন। কোনো বিশৃঙ্খলার ঘটনা ঘটেনি।

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইতিহাস গড়লেন বিশ্বকাপজয়ী মেসি
ঘোড়ার গাড়িতে চড়িয়ে ইমামকে রাজকীয় বিদায়
পটুয়াখালীর দুই ইউপিতে চলছে ভোট গ্রহণ
১৩ বছর পর ভোটগ্রহণ চলছে লক্ষ্মীপুরের ৫ ইউপিতে
X
Fresh