• ঢাকা রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
logo

ঘোড়ার গাড়িতে চড়িয়ে ইমামকে রাজকীয় বিদায়

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২৪, ১৩:১৩
ছবি : সংগৃহীত

শরীয়তপুরের ভেদরগঞ্জে ২৮ বছর ইমামতি শেষে ক্বারী মো. নুরুল ইসলাম (৫০) নামের এক ইমামকে ঘোড়ার গাড়িতে চড়িয়ে রাজকীয় বেশে বিদায় দিয়েছেন এলাকাবাসী।

শনিবার (২৭ এপ্রিল) সকালে উপজেলার ছয়গাঁও ইউনিয়নের পাপরাইল দিঘির পূর্বপাড় বায়তুল আমান জামে মসজিদ এ সম্মাননার আয়োজন করা হয়।

স্থানীয় ও মসজিদ কমিটি সূত্র জানায়, দীর্ঘ ২৮ বছর আগে ৪০০ টাকা বেতনে পাপরাইল দিঘির পূর্বপাড় বায়তুল আমান জামে মসজিদে ইমামতি শুরু করেন ময়মনসিংহের মুক্তাগাছার বাসিন্দা ক্বারী মো. নুরুল ইসলাম। মসজিদটি একসময় টিনের তৈরি একচালা বিশিষ্ট থাকলেও ধীরে ধীরে সেটি পাকা ভবনে রূপান্তরিত হয়। বর্তমানে মসজিদটিতে সাত তলা বিশিষ্ট একটি মিনারের কাজ চলমান রয়েছে।

ইমাম নুরুল ইসলাম অবসর নেওয়ার কথা জানালে স্থানীয় লোকজন ও মসজিদ কমিটি তার জন্য রাজকীয় বিদায় সংবর্ধনার আয়োজন করে। পরে শনিবার সকালে তাকে ফুলসজ্জিত ঘোড়ার গাড়িতে বিদায় জানানো হয়। এ সময় সম্মানি হিসেবে তার হাতে নগদ দুই লাখ টাকা ও বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেওয়া হয়। বিদায় বেলায় এমন সম্মান পেয়ে আবেগে আপ্লুত হয়ে ওঠেন ক্বারী মো. নুরুল ইসলাম।

ক্বারী মো. নুরুল ইসলাম বলেন, জীবনের দীর্ঘ একটি সময় এ মসজিদটিতে ইমামতি করেছি। আমার কাছে অনেকেই কোরআন শিখেছেন। আজ আমার বিদায় বেলায় স্থানীয়রা যে সম্মান দেখিয়েছেন তা কখনো ভুলবো না।

পাপরাইল দিঘির পূর্বপাড় বায়তুল আমান জামে মসজিদ কমিটির সভাপতি মো. সোবহান সরদার বলেন, তিনি ছিলেন আমাদের আত্মার-আত্মীয়। তাকে বিদায় দিতে আমাদের হৃদয় ভেঙে যাচ্ছে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজায় ইসরায়েলি হামলায় ৫০০ মসজিদ ধ্বংস, শতাধিক ইমাম নিহত
শরীয়তপুরের ভেদরগঞ্জে নতুন মুখ, নড়িয়ায় সাবেক বহাল
মাঠে স্বামীকে খাবার দিতে গিয়ে বজ্রপাতে প্রাণ গেল স্ত্রীর
আসামি ধরতে গিয়ে ইমামকে মারধরের অভিযোগ পুলিশের বিরুদ্ধে
X
Fresh