• ঢাকা রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
logo

শরীয়তপুরের ভেদরগঞ্জে নতুন মুখ, নড়িয়ায় সাবেক বহাল

শরীয়তপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ২৩:২২
শরীয়তপুর

শরীয়তপুরে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের দুটি উপজেলায় নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে ভেদরগঞ্জ উপজেলা পরিষদে আনারস প্রতীকের প্রার্থী ওয়াছেল কবির ও নড়িয়া উপজেলা পরিষদে এ কে এম ইসমাইল হক বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এরমধ্যে ওয়াছেল কবির এবার প্রথম নির্বাচনে অংশ নিয়েছেন। অন্যদিকে এ কে এম ইসমাইল হক বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান।

এর আগে বুধবার (৮ মে) ইভিএম পদ্ধতিতে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় বিকেল ৪টা পর্যন্ত। ভোট গণনার পর রাতে ফলাফল ঘোষণা করা হয়।

জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ভেদরগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৭৩ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৮০টি কেন্দ্র ও ৬৩৯টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে আনারস প্রতীকের প্রার্থী ওয়াছেল কবির ৬০ হাজার ৩১২ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীকের প্রার্থী হুমায়ুন কবির পেয়েছেন ৪২ হাজার ৫২৫ ভোট।

অন্যদিকে নড়িয়া উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২২ হাজার ২১২ জন। নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ৭৬টি কেন্দ্র ও ৬৭০ টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এতে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী এ কে এম ইসমাইল হক ৩০ হাজার ২২৮ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঘোড়া প্রতীকের প্রার্থী মামুন হোসেন মোস্তফা পেয়েছেন ২০ হাজার ৫২৭ ভোট।

এ বিষয়ে জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা আবদুল মান্নান বলেন, শরীয়তপুরে ভেদরগঞ্জ ও নড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। নির্বাচনে কোনো প্রকারের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এ ছাড়াও ভোটারের উপস্থিতি ছিল সন্তোষজনক।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুগ যুগ ধরে নেই সেতু, পারাপারে একমাত্র ভরসা ছোট ডিঙি
ব্যক্তিগত চেম্বার থেকে আইনজীবীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল আনসার সদস্যের
শরীয়তপুরে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের মাঝে ঈদ উপহার বিতরণ