• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

আবারও কাদের মির্জাকে বহিষ্কারের সুপারিশ আওয়ামী লীগের ৪২ নেতার

আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২১, ২১:২৫
ছবিতে আবদুল কাদের মির্জা।

রাজনীতির ময়দানে হঠাৎ করেই আলোচনার তুঙ্গে চলে আসেন নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সদস্য আবদুল কাদের মির্জা। ক্ষমতাসীন দলের পৌরসভার মেয়র হয়েও একের পর এক দলীয় গঠনতন্ত্রের সম্পূর্ণ পরিপন্থী মন্তব্যের কারণে বিব্রত পরিস্থিতিতে পড়তে হয় নেতাকর্মীদের।

আবারও নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের ৪২ নেতা উপজেলা আওয়ামী লীগের সদস্য আবদুল কাদের মির্জাকে দল থেকে বহিষ্কারের সুপারিশ করেছেন।

একই সভায় উপস্থিত ৪২ নেতা আবদুল কাদের মির্জার সঙ্গে ভবিষ্যতে কোনো প্রকারে দল করবেন না বলে শপথ নেন।

এর আগে ২০ ফেব্রুয়ারি কাদের মির্জাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের ২ ঘণ্টার মধ্যে ফের সেই আদেশ প্রত্যাহার করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াতের সভাপতিত্বে চরকাঁকড়া গ্রামে তার নিজ বাড়িতে দলীয় ওই সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরনবী চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগ্নে সাবেক ছাত্রলীগ সভাপতি মাহবুবুর রশীদ মঞ্জু, ফখরুল ইসলাম রাহাত, সাবেক ছাত্রনেতা আলাল, চরহাজারী ইউপি চেয়ারম্যান নুরুল হুদা, চরএলাহী ইউপি চেয়ারমান আবদুর রাজ্জাকসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খান জানান, আমরা বৈঠকে গৃহীত সিদ্ধান্তগুলোর বিষয়ে গণমাধ্যমকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানাবো।

আবদুল কাদের মির্জার সঙ্গে ভবিষ্যতে রাজনীতি না করার বিষয়ে এবং তাকে দল থেকে বহিষ্কারের সুপারিশ কেন্দ্র ও জেলায় পাঠানোর বিষয়টি স্বীকার করেছেন তিনি।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই কাদের মির্জা বিগত দুই মাস ধরে কেন্দ্র থেকে শুরু করে জেলা-উপজেলা পর্যায়ের নেতাদের সমালোচনা করে আসছিলেন।

এরই মধ্যে গেলো ১৯ ফেব্রুয়ারি মেয়র কাদের মির্জা ও তার প্রতিপক্ষ সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল গ্রুপের সংঘর্ষে সাংবাদিক মুজাক্কির খুন হওয়ার ঘটনাসহ আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটে।

এ ঘটনায় কেন্দ্র থেকে নির্দেশনা আসায় নোয়াখালী জেলা আওয়ামী লীগ কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সব কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করে দেয়।

এদিকে গেলো মঙ্গলবার জেলা আওয়ামী লীগের নির্দেশনা অনুযায়ী উপজেলার ৮টি ইউনিয়নে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়ন বিষয়ে সভাটি হয়।

এম

মন্তব্য করুন

daraz
  • রাজনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিলামে উঠতে যাচ্ছে ম্যারাডোনার ‘গোল্ডেন বল’
বিশ্বকাপে বাংলাদেশের গ্রুপে স্কটল্যান্ড
অনিবন্ধিত মোবাইল ফোন বন্ধ প্রসঙ্গে যা বলল বিটিআরসি
আবাসিক হোটেলে আগুন, ধোঁয়ায় অসুস্থ হয়ে একজনের মৃত্যু
X
Fresh