• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

যুক্তরাষ্ট্রে রোববার থেকে টিকটক নিষিদ্ধ

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:৫৬
Tiktok will be banned in the us from sunday
সংগৃহীত

আগামী রোববার (২০ সেপ্টেম্বর) থেকে যুক্তরাষ্ট্রে জনপ্রিয় ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটক নিষিদ্ধ। ওইদিন থেকে দেশটির নাগরিকরা টিকটক এবং উইচ্যাট ডাউনলোড করতে পারবে না। খবর দ্য ইন্ডিপেন্ডেন্টের।

মার্কিন বাণিজ্য বিভাগ জানিয়েছে, আগামী ১২ নভেম্বরের মধ্যে কোনও সমঝোতা না হলে এটি দেশটিতে পুরোপুরিভাবে নিষিদ্ধ হবে। ফলে এটা ব্যবহার ও ডাউনলোড করা দেশটিতে অবৈধ বলে বিবেচিত হবে।

এর আগে ডোনাল্ড ট্রাম্প এবং মার্কিন সরকার এই অ্যাপ নিষিদ্ধ করার হুমকি দেন। এই অ্যাপের কারণে মার্কিনিদের তথ্য বেহাত হতে পারে বলেও অভিযোগ করেন ট্রাম্প।

যাদের মোবাইলে ইতোমধ্যেই এই অ্যাপ রয়েছে, তারা এখনও আগের মতোই এটা ব্যবহার করে যেতে পারবেন। কিন্তু গত ১২ সেপ্টেম্বর থেকে নতুন কোনও আপডেট ডাউনলোড করতে পারছে না ব্যবহারকারীরা। এর ফলে অ্যাপের কার্যক্রম বাধাগ্রস্ত হবে কেননা ডেভেলপাররা এটা বাগ ঠিক করতে বা কোনও পরিবর্তন আনতে পারছে না।

অন্যান্য দেশগুলোতে আপাতত গুগল এবং অ্যাপলেও এই অ্যাপ পাওয়া যাবে। অর্থাৎ সেগুলো আপাতত নিষেধাজ্ঞার আওতায় পড়বে না। তবে ১২ নভেম্বরের পর যুক্তরাষ্ট্রে টিকটক ডাউনলোড পুরোপুরি অবৈধ হয়ে যায়ে। এদিকে ২০ সেপ্টেম্বর থেকে উইচ্যাট পুরোপুরি নিষিদ্ধ হবে বলেও মার্কিন সরকারের আদেশে বলা হয়েছে।

আরও পড়ুন: যুদ্ধ প্রস্তুতি দেখতে কাশ্মীরে ভারতের সেনাপ্রধান

মন্তব্য করুন

daraz
  • তথ্যপ্রযুক্তি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের প্রভাব থাকলে মৃত্যু হতে পারে ইউরোপের : ম্যাক্রোঁ
‘অন্য দেশের দৃষ্টি দিয়ে বাংলাদেশের সম্পর্ককে দেখে না যুক্তরাষ্ট্র’
মানবাধিকার প্রতিবেদনে ভিত্তিহীন অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র : পররাষ্ট্র মন্ত্রণালয়
টিকটক নিষিদ্ধে বিল পাস যুক্তরাষ্ট্রের
X
Fresh