smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

যুদ্ধ প্রস্তুতি দেখতে কাশ্মীরে ভারতের সেনাপ্রধান

  আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

|  ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৮:৩৩ | আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০২০, ১৯:১৬
army chief m m naravane assesses situation along loc in kashmir
ফাইল ছবি
দুইদিনের সফরে জম্মু-কাশ্মীরে রয়েছে ভারতের সেনাপ্রধান এমএম নারাভানে। সফরে তিনি উত্তর কাশ্মীরে সীমান্তরেখা সংলগ্ন অঞ্চল খতিয়ে দেখবেন বলে জানিয়েছেন প্রতিরক্ষা দপ্তরের এক মুখপাত্র।

জানা গেছে, কাশ্মীরে ভারতীয় সেনার যুদ্ধ প্রস্তুতি খতিয়ে দেখছেন সেনাপ্রধান। পাশাপাশি স্থানীয় সেনা কর্মকর্তাদের সঙ্গে জম্মু-কাশ্মীরের নিরাপত্তা সংক্রান্ত বিষয়েও তিনি আলোচনা করছেন। যুদ্ধবিরতি লঙ্ঘন করে পাকিস্তানি বাহিনীর গুলিবর্ষণের জবাব যথাযথভাবে দেয়ার জন্য সেনাবাহি‌নীর প্রশংসা করেন ভারতের সেনাপ্রধান। এক বিবৃতিতে সেনাবাহিনীর এক মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া এ কথা জানিয়েছেন।

তিনি জানিয়েছেন, সীমান্তরেখায় দিন-রাত নজরদারি চালাতে টেকনোলজিকে যেভাবে ব্যবহার করা হচ্ছে তারও প্রশংসা করেছেন সেনাপ্রধান। যার সাহায্যে সাম্প্রতিক অতীতে পাকিস্তান অধিকৃত জম্মু ও কাশ্মীর থেকে অনুপ্রবেশের প্রচেষ্টা সাফল্যের সঙ্গে ঠেকানো গেছে। সেনাপ্রধান সীমান্ত এলাকায় বসবাসকারী সাধারণ মানুষকে সম্ভাব্য সব রকম সহায়তা করার ব্যাপারে জোর দেন।

কর্নেল রাজেশ কালিয়া আরও জানিয়েছেন, আর্মি কমান্ডার ও সেনাসদস্যদের সঙ্গে সাক্ষাতের সময় এমএম নারাভানে বারবার এ কথা জানিয়েছেন যে, কাশ্মীরে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির এক নতুন ভোরের সূচনা হয়েছে। কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠার জন্য তিনি সেখানে মোতায়েন সমস্ত সেনার ভূয়সী প্রশংসা করেন।

পরে জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহার সঙ্গে সাক্ষাৎ করেন সেনাপ্রধান। কেন্দ্রশাসিত অঞ্চলের বর্তমান পরিস্থিতি সম্পর্কে আলোচনা করেন তারা। বিবৃতিতে জানানো হয়েছে, সেনাবাহিনী সহায়তায় ওই অঞ্চলের শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখার ব্যাপারে লেফটেন্যান্ট গভর্নরকে আশ্বাস দিয়েছেন সেনাপ্রধান। এছাড়াও জম্মু ও কাশ্মীরের সামগ্রিক সুরক্ষা পরিস্থিতি বিষয়ে পর্যালোচনা করতে তিনি কথা বলেন উত্তর সেনা কমান্ডারদের সঙ্গে।

আরও পড়ুন: মার্কিন নির্বাচনে রাশিয়া, চীন ও ইরানের হস্তক্ষেপের অভিযোগ

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৭৬৮৪ ৩২৪১৪৫ ৫৯২৩
বিশ্ব ৪,৫৯,৯৫,৬২৬ ৩,৩২,৯০,৯৫৯ ১১,৯৫,০৬৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • আন্তর্জাতিক এর সর্বশেষ
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়