• ঢাকা মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ফেসবুক-ইনস্টাগ্রামের আদলে বাংলাদেশি যুবকের ‘সোশ্যাল জলি’

আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ১৯:৫৫
মিঠু ইসলাম

বর্তমানে ফেসবুক ও ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট নেই এমন মানুষের সংখ্যা খুবই কম। সোশ্যাল এসব সাইটের মাধ্যমেই এখন পুরো বিশ্বের তথ্য জানা যাচ্ছে। এমন বাস্তবতায় ‘সোশ্যাল জলি’ নামে নতুন একটি সামাজিক যোগাযোগমাধ্যম তৈরি করেছেন পাবনার যুবক মিঠু ইসলাম।

অ্যাপটি তৈরি করতে ২০২৩ সালের আগস্টে ভারতের একটি ডেভেলপার কোম্পানির সঙ্গে যোগাযোগ করেন মিঠু। পরে তারাই ‘সোশ্যাল জলি’ নামে অ্যাপটি তৈরি করে দেয়।

গুগল প্লে-স্টোর থেকে অ্যাপটি ইনস্টল করার পর রেজিস্ট্রেশন করে যে কেউ ব্যবহার করতে পারবেন। অ্যাপটিতে টেলিভিশন, চ্যাটজিপিটি, পডকাস্ট, রিলস, ভিডিও, হাইলাইট, কম্পিটিশন, ক্লাব, স্টোরি, শপসহ বিভিন্ন ফিচার রয়েছে।

এ বিষয়ে মিঠু ইসলাম বলেন, এটি কোনো জুয়ার সাইট নয়। এটি একটি সামাজিক যোগাযোগমাধ্যম। ফেসবুক ও ইনস্টাগ্রামের মতোই অ্যাপটি ব্যবহার করা যাবে। অ্যাপটি চালু হওয়ার পর এখন পর্যন্ত ভালোই সাড়া পাচ্ছি।

ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে তিনি আরও বলেন, প্রথমেই অ্যাপটি ভেরিফাইড করতে হবে। এরপর লাইসেন্স নিতে হবে। যখন এটি বড় একটি প্লাটফর্ম হবে, তখন এখানে জনবল নিয়োগ হবে, অনেক যুবকের কর্মসংস্থান ব্যবস্থা হবে।

উল্লেখ্য, পাবনার ঈশ্বরদী উপজেলার দাশুড়িয়া ইউনিয়নের মারজানী গ্রামের কৃষক তক্কেল আলী ও মিনারা খাতুন দম্পতির ছেলে মিঠু ইসলাম। দুই ভাইয়ের মধ্যে মিঠু বড়।

২০১২ সালে এসএসসি পাস করেন মিঠু। এরপর ২০১৬ সালে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং পাস করেন। বর্তমানে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে রোসাটম কোম্পানিতে কর্মরত আছেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • অন্যান্য এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বাস্থ্যমন্ত্রীর নামে ফেসবুকে হারবাল পণ্যের রমরমা বাণিজ্য
স্বাস্থ্যমন্ত্রীর নামে ফেসবুক একাউন্ট খুলে প্রতারণা, ভিয়েতনামিসহ গ্রেপ্তার ২
ইতালির ভিসা আবেদনকারীদের সুখবর
‘হত্যার বিচার হবেই বাবা, আমি তো আছি তোমার মেয়ে’
X
Fresh