logo
  • ঢাকা শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

ইতালিতে আয়েবাপিসি’র কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভা অনুষ্ঠিত

আসলামউজ্জামান, ইতালি প্রতিনিধি
|  ০২ ডিসেম্বর ২০১৯, ১৫:২২
The second meeting of the Executive Council of AbePC was held in Italy, rtvonline
ইতালিতে ইউরোপ প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ‘অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব (আয়েবাপিসি)’র কার্যনির্বাহী পরিষদের দ্বিতীয় সভা ও স্থানীয় কমিউনিটি নেতৃবৃন্দদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। দুই পর্বের এই অনুষ্ঠানে প্রথম পর্বে কার্যনির্বাহী পরিষদের সদস্যরা সাংগঠনিক কর্মকাণ্ড এবং ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয় ও দ্বিতীয় পর্বে স্থানীয় কমিউনিটি ব্যক্তিবর্গদের সঙ্গে প্রবাসীদের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। সভার শুরুতে সংগঠনের সভাপতির পিতৃবিয়োগে শোক প্রস্তাবের মাধ্যমে এক মিনিট নিরবতা পালন ও দোয়া-মোনাজাত করা হয়।

রোববার দেশটির বাণিজ্যিক শহর মিলানের একটি হলরুমে সংগঠনের সভাপতি ফয়সাল আহমেদ দ্বীপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা শরিফ আল মমিন, ডেনমার্ক প্রবাসী তরুণ উদ্যোক্তা ও সফল ব্যবসায়ী আহসান উজ্জামান ও পর্তুগাল প্রবাসী তরুণ উদ্যোক্তা ও সফল ব্যবসায়ী মোহাম্মদ সম্রাট, বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলম, মিলান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জামিল আহমেদ, ঢাকা সমিতির সহ-সভাপতি চঞ্চল রহমান, নেক মানি একচেঞ্জ কোম্পানির ম্যানেজার আব্দুল মোমিন, বাংলা প্রেসক্লাব মিলান’র সভাপতি এ কে রুহুল সান।

এসময় সংগঠনের সভাপতি বলেন, অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাব ইউরোপে বসবাসরত বাঙালি সাংবাদিকদের সবচেয়ে বড় পরিবার। আমরা ইউরোপে বসবাসরত সকল প্রবাসী বাঙালিদের অধিকার রক্ষায় কাজ করে আসছি এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

সভায় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন- অল ইউরোপ বাংলাদেশ প্রেসক্লাবের সহ-সভাপতি মিলানের নাজমুল হোসাইন, সহ-সভাপতি মাহাবুব সুয়েদ (পর্তুগাল), সহ-সভাপতি রোমের আখি শিমা কায়সার, যুগ্ম সাধারণ সম্পাদক জহুর উল হক (পর্তুগাল), সাইফুল ইসলাম মুন্সী (ইতালি), যুগ্ম সাধারণ সম্পাদক স্পেনের কবির আল মাহমুদ (স্পেন), সাংগঠনিক সম্পাদক পর্তুগালের রনি মোহাম্মদ, প্রচার সম্পাদক মো. রাসেল আহম্মেদ (পর্তুগাল),আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জাহিদ কায়সার (পর্তুগাল), সদস্য মুরাদ শেখ (পর্তুগাল) ও হেদায়েত হোসেন রুবেল (ডেনমার্ক)।

এছাড়া উপস্থিত ছিলেন কুমিল্লা সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ফেনী জেলা সমিতির সাধারণ সম্পাদক খোরশেদ আলম শ্রাবন, সাংগঠনিক সম্পাদক এনামুল হক রিমন, বিয়ানীবাজার ওয়েলফেয়ার ট্রাস্টের সহ-সভাপতি ফয়সল খান, কমিউনিটি নেতা লিয়াকত হোসেন, নবীগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক আলমগীর হোসেনসহ মিলানের রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন আঞ্চলিক সমিতির নেতৃবৃন্দরা।

আলোচনা সভা শেষে মিলান কমিউনিটির উদীয়মান কমিউনিটি নেতা বিশিষ্ট ব্যবসায়ী নুরুল আফসার বাবুলকে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়। এছাড়া আগামী মে মাসে পর্তুগালের লিসবনে ত্রি-বার্ষিক সভা অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • প্রবাস এর সর্বশেষ
  • প্রবাস এর পাঠক প্রিয়