logo
  • ঢাকা বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

যুক্তরাষ্ট্রে নজরুল মেলায় সাংস্কৃতিক প্রতিযোগিতা

কামরুজ্জামান হেলাল, যুক্তরাষ্ট্র
|  ০৪ নভেম্বর ২০১৯, ১৫:১১ | আপডেট : ০৪ নভেম্বর ২০১৯, ১৭:২৭
Distribution of crest certificates for winners of cultural competitions at Nazrul Fair in US
ছবি সংগৃহীত
যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের জ্যাকসন হাইটস্থ জুইশ সেন্টারে গত ২৫ অক্টোবর অনুষ্ঠিত হয়ে গেলো নজরুল একাডেমী অব ইউএসএ’র একটি ভিন্নধর্মী অনুষ্ঠান। শুধু শিশু-কিশোর আর নতুন প্রজন্মকে নিবেদন করা এমন একটি অনুষ্ঠান প্রশংসার দাবি রাখে। গত সেপ্টেম্বর মাসে নজরুল একাডেমী আয়োজন করেছিল সারাদিনব্যাপী একটি সার্থক নজরুল মেলার। সেই মেলায় শিশু-কিশোরদের জন্য অনুষ্ঠিত হয় আবৃত্তি, চিত্রাঙ্কন, রচনা ও সঙ্গীত প্রতিযোগিতার। সেই সব প্রতিযোগিতায় বিজয়ীদের ক্রেস্ট এবং অন্যান্য অংশগ্রহণকারীদের সনদপত্র বিতরণের উদ্দেশ্যেই এই স্বতন্ত্র অনুষ্ঠানটির আয়োজন।

শুরুতেই হল ভর্তি দর্শকদের উদ্দেশ্যে নজরুল একাডেমীর সাধারণ সম্পাদক কবি ও ছড়াকার শাহ আলম দুলাল অনুষ্ঠানটির পরিচিতি ও উদ্দেশ্য সম্পর্কে বক্তব্য রাখেন। অনুষ্ঠানটির নির্মাণে সুঠাম গাঁথুনির ভিত থাকায় কোনও অতিরিক্ত সময় ক্ষেপণের কারণ ছিল না। এতে দর্শকমণ্ডলী নিবিষ্ট মনোযোগে অনুষ্ঠানটি উপভোগ করতে পেরেছেন।

---------------------------------------------------------------
আরো পড়ুন: আমিরাতে দুটি বাংলাদেশি স্কুলে জেএসসি পরীক্ষা শুরু
---------------------------------------------------------------

দুই ভাগে বিভক্ত অনুষ্ঠানটির প্রথম পর্বে ছিল ২৫ জন বিজয়ী শিশু-কিশোরদের মধ্যে পুরস্কার (ক্রেস্ট) বিতরণ এবং উপস্থিত অন্যান্য অংশগ্রহণকারীদের সনদপত্র বিতরণ। পুরো এই পর্বটি পরিচালনা করেন সাধারণ সম্পাদক শাহ আলম দুলাল।

প্রায় ৪৫ জন প্রতিযোগীর মধ্যে পর্যায়ক্রমে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করতে মঞ্চে আসেন মুত্তালিব বিশ্বাস, মহিউদ্দীন ওমর, আলী এ শিকদার, কিউ জামান, সাহিদা আরবি, আজিজুল হক মুন্না, রুমা আলম, আলী সাইয়েদ টিপু হাফিজা বেগম, রোখশান আরা, মোহাম্মদ নজরুল ইসলাম ও রাগীব আহসান।

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়