• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আমিরাতে দুটি বাংলাদেশি স্কুলে জেএসসি পরীক্ষা শুরু

মাহাবুব হাসান হৃদয়, ইউএই প্রতিনিধি

  ০৩ নভেম্বর ২০১৯, ১৩:০১
JSC exam starts in two Bangladeshi schools in UAE
ছবি সংগৃহীত

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে সংযুক্ত আরব আমিরাতের দুটি বৈদেশিক শিক্ষা প্রতিষ্ঠানে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা শুরু হয়েছে। স্কুল দুটি হলো-আবুধাবির শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ এবং উত্তর আমিরাতে রাসা আল খাইমাহ বাংলাদেশ ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ।

বাংলাদেশের সঙ্গে সঙ্গতি রেখে স্থানীয় সময় শনিবার সকাল ৮টায় শুরু হয়ে প্রথম দিনের পরীক্ষা শেষ সকাল ১১টায়। রাজধানী আবুধাবিতে বাংলাদেশি স্কুল শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের জেএসসি পরীক্ষায় ইংরেজি মাধ্যমে আবুধাবি বাংলাদেশ দূতাবাসের তত্ত্বাবধানে ৬০ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন বলে জানান প্রতিষ্ঠানের অধ্যক্ষ মীর আনিসুল হাসান।

তিনি জানান, দূতাবাসের রাজনৈতিক কাউন্সেলর মোহাম্মদ মিজানুর রহমান পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সার্বিক পরীক্ষা প্রস্তুতিতে সন্তুষ্টি প্রকাশ করেন।

অন্যদিকে দুবাই ও উত্তর আমিরাতের রাসাল খাইমাহ বাংলাদেশ ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি তাজউদ্দীন জানান, তার শিক্ষা প্রতিষ্ঠান থেকে মোট ২৯ জন পরীক্ষার্থী জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন। তাদের মধ্যে ১৪ জন ছাত্র ও ১৫ জন ছাত্রী। পরীক্ষার প্রথম দিন শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে।

দুবাই বাংলাদেশ কন্স্যুলেটের শ্রম কাউন্সেলর ফাতেমা জাহানের নেতৃত্বে কন্স্যুলেটের একটি প্রতিনিধি দল উপস্থিত থেকে পরীক্ষা তত্ত্বাবধান করেন।

মন্তব্য করুন

daraz
  • প্রবাস এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশে ফিরলেন রাষ্ট্রপতি
ডব্লিউটিও সম্মেলন সোমবার, কী চায় বাংলাদেশ? 
বাংলাদেশ থেকে কর্মী নেবে সৌদি ও আমিরাত
আমিরাতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশি নিহত
X
Fresh