Mir cement
logo
  • ঢাকা বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

সৌদি প্রবাসীদের কোয়ারেন্টাইন প্যাকেজ সমস্যার সমাধান

সাংবাদিক সম্মেলনের ছবি

বাংলাদেশের জনগণের জন্য মূল্যবান বৈদেশিক মুদ্রার যোগানদাতা প্রবাসীগণ। এর মধ্যে সবচেয়ে বেশি বৈদেশিক মুদ্রা আসে সৌদি আরব থেকে। সৌদি সরকারের বর্তমান নিয়ম অনুসারে ভ্যাকসিন না নেয়া থাকলে বাংলাদেশ থেকে যাওয়ার পর কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ ক্ষেত্রে সৌদি এয়ারলাইন্সের যাত্রীদের ‘সউদিয়া হলিডেজ’-নামক অনলাইন প্লাটফর্ম থেকে অনলাইনে কোয়ারেন্টাইন প্যাকেজ ক্রয় করতে হয়।

জানা গেছে, সকল সৌদি প্রবাসীদের ক্রেডিট কার্ড নেই। এতে হাজার হাজার প্রবাসীর বিড়ম্বনা, ফ্লাইট বাতিল ও ভিসার মেয়াদ শেষ হওয়ায় যেতে পারেন না। এসব সমস্যা যে হতে পারে তাই আগেই সাংবাদিক সম্মেলন করে কর্তৃপক্ষকে জানানো হয়েছিল।

সকল জটিলতা কাটিয়ে সৌদি প্রবাসীদের সমস্যা সমাধান করা হয়েছে। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়, আটাব ও সৌদি এয়ারলাইন্সের সঙ্গে সভা করে যৌথ প্রচেষ্টায় এসব সমস্যার সমাধান করা হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, সৌদি আরবগামী সৌদি এয়ারলাইন্সের প্রবাসী কর্মীদের হোটেল কোয়ারেন্টাইন প্যাকেজ ট্রাভেল এজেন্সির মাধ্যমে বাংলাদেশি টাকায়, ক্রেডিট কার্ড ছাড়া বুকিং প্রক্রিয়া সহজতর করা হয়েছে। দেশের বিভিন্ন প্রান্তের ট্রাভেল এজেন্সির মাধ্যমেই করা যাবে এ কাজ।

করোনা পজিটিভ হওয়ায় যাত্রা বাতিল হলে কোনো চার্জ ছাড়াই ফের বুকিংয়ের সুযোগ। যৌক্তিক কারণে যাত্রা বাতিল হলে টাকা রিফান্ড সুবিধা রাখা। এয়ারটিকেটের তারিখ পরিবর্তন, পুনরায় বুকিং, পুনরায় ইস্যু ইত্যাদি সেবার জন্যও সৌদি এয়ারলাইন্সের ঢাকা অফিসে আসার দরকার হবে না। দেশের বিভিন্ন প্রান্তের ট্রাভেল এজেন্সি থেকেই এসব সেবা পাওয়া যাবে।

এসআর/

RTV Drama
RTVPLUS