logo
  • ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

বুধবার থেকে খুলছে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন

Bangladesh, High Commission,Malaysia, opening, Wednesday
বুধবার থেকে খুলছে মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন
করোনায় আক্রান্ত কর্মচারী ও তাদের সংস্পর্শে থাকা সকলকে কোয়ারেন্টিন নিশ্চিত করে বুধবার (৬ জানুয়ারি) থেকে পাসপোর্ট সেবা পুন:রায় চালু করতে যাচ্ছে মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশন। রোববার (৩ জানুয়ারি) মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেয়া হয়। এর আগে কয়েকজন কর্মচারীর করোনা সংক্রমন ধরা পড়ায় ১০ জানুয়ারি পর্যন্ত পাসপোর্ট সেবা বন্ধের ঘোষণা দিয়েছিলো হাইকমিশন।

দূতাবাসের প্রধান রুহুল আমিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, জরুরি সেবার কাজে নিয়োজিত বাংলাদেশ হাইকমিশন কুয়ালামামপুরের কয়েকজন কর্মচারীর করোনা আক্রান্ত হওয়ার কারণে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে চিকিৎসা কেন্দ্রে পাঠানো এবং তাদের সংস্পর্শে আসা অন্যদের কোয়ারেন্টিনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।এছাড়া মূল হাইকমিশন এবং আম্পাংস্থ পাসপোর্ট সেবা কেন্দ্র সেনিটাইজেশনের মাধ্যমে জীবানুমুক্ত করার কার্যক্রম অব্যহত আছে।

এ অবস্থায় আগামী ৬ জানুয়ারি থেকে পুন:রায় আম্পাংস্থ অফিস থেকে পাসপোর্ট ডেলিভারি কার্যক্রম শুরু করা হবে। ইতোমধ্যে যারা ৬ জানুয়ারি বা তার পরবর্তী সময়ের জন্য এ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করেছেন তা বহাল থাকবে বলে জানানো হয়। ১, ৪ ও ৫ জানুয়ারিতে এ্যাপয়েন্টমেন্ট গ্রহণকারীগণকে নিজ নিজ সুবিধাজনক দিনে পুন:রায় এ্যাপয়েন্টমেন্ট গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়।

 এছাড়া আগামী ৯ ও ১০ জানুয়ারি ক্যামেরন হাইল্যান্ডস ও মুয়ারে পাসপোর্ট বিতরণ যথারীতি বহাল থাকবে। এ বিষয়ে নিচের লিংক থেকে এ্যাপয়েন্টমেন্ট নেয়ার জন্য পরামর্শ দেয়া হয়। http://appointment.bdhckl.gov.bd/other 

একই সঙ্গে বিজ্ঞপ্তিতে হাইকমিশনে এবং পাসপোর্ট সেবা কেন্দ্র সমূহে আগত সকল সেবা প্রত্যাশীদের মালয়েশিয়া সরকার কর্তৃক নির্ধারিত COVID-19 সংক্রান্ত স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণের জন্য অনুরোধ করা হয়।

এফএ

RTV Drama
RTVPLUS