logo
  • ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ৪ মাঘ ১৪২৭

মালয়েশিয়ায় আ.লীগে'র উদ্যোগে বিজয় দিবস পালন

Victory Day, celebrations, initiative, Malaysia A-League
মালয়েশিয়ায় আ.লীগে'র উদ্যোগে বিজয় দিবস পালন
মহান বিজয় দিবস উপলক্ষে দোয়া ও আলোচনা সভা করেছে মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠন । পবিত্র কোরআন থেকে তেলোওয়াত, গীতা পাঠ, নিরাবতা পালন ও জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শনিবার রাজধানী কুয়ালালামপুরের একটি পাঁচ তারকা হোটেলের এ সভায় সভাপতিত্ব করেন দলটির যুগ্ন-আহ্বায়ক অহিদুর রহমান অহিদ।

মালয়েশিয়া আওয়ামী লীগে'র আহ্বায়ক কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী ও হুমায়ন কবিরের যৌথ সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শওকত হোসেন পান্না। রনাঙ্গনের সেই দিনগুলোর স্মৃতিচারণ করে মুক্তিযোদ্ধা পান্না বলেন, স্বাধীনতা এমনি এমনি আসেনি, দেশ স্বাধীনের জন্য আমরা যারা বঙ্গবন্ধুর ডাকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম তারা মা আর মাটি'কে ভালোবেসে যুদ্ধে গিয়েছিলাম। আমরা যারা বেঁচে আছি তারা রক্তাক্ত, ভয়াল সেই দিনগুলোর স্মৃতি নিয়েই বেঁচে আছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক রাশেদ বাদল, শাহীন সর্দার, আওয়ামী লীগ নেতা হাজী আব্দুল হামিদ জাকারিয়া, বঙ্গবন্ধু পরিষদ মালয়েশিয়া শাখার সহ-সভাপতি দাতো আক্তার হোসেন, আহ্বায়ক কমিটির সদস্য মনিরুজ্জামান মনির, আওয়ামী লীগ নেতা গৌতম রায়, শওকত হোসেন সুমন, শ্রমিকলীগ সভাপতি নাজমুল ইসলাম বাবুল, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি বিএম বাবুল ও যুবলীগ নেতা বাবলা মজুমদার প্রমুখ ।

সভাপতি'র বক্তব্যে অহিদুর রহমান বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে স্বাধীনতা বিরোধীদের কোন ঠাঁই নেই। বিজয়ের এই মাসে তাই দেশমাতৃকার বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের নিশ্চিহ্ন করার দাবি জানান, এ নেতা। আহবায়ক কমিটির সদস্য নূর মোহাম্মদ ভুঁইয়ার শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম সিরাজ, সোহাগ, এম জাকির, ইমাম হোসেন, সোহাগ, কামাল হোসেন, সালাম খলিফা,জাহাঙ্গীর হোসেন, শ্রমিক লীগ নেতা জাঁকির হোসেন, যুবলীগ নেতা মাসুদুল আলম রনি ও রেজাউল হক লায়ন । এসময় আরো উপস্থিত ছিলেন, মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল বাতেন,আক্তার হোসেন, আওয়ামী লীগ নেতা ডা. মিজানুর রহমান, মাহবুবুর রহমান, মোহাম্মদ হানিফ, শাহ আজিজুর রহমান শান্ত, মোহাম্মদ মাসুদ, তোফাজ্জল হোসেন সাঈদ। ছিলেন শ্রমিক লীগে'র সহ-সভাপতি আনোয়ার হোসেন টবলু, সাধারণ সম্পাদক সেলিম হোসেন, বাচ্চু মিয়াসহ সহযোগী সংগঠনের নেতা কর্মীরা ।

RTV Drama
RTVPLUS